Friday, December 9, 2022
Homeজামালপুরজামালপুরে ৬ কিলোমিটার রাস্তাজুড়ে পথ লাইব্রেরির উদ্বোধন

জামালপুরে ৬ কিলোমিটার রাস্তাজুড়ে পথ লাইব্রেরির উদ্বোধন

পথে পথে লাইব্রেরি’ শ্লোগানে জামালপুরের সরিষাবাড়ীতে ছয় কিলোমিটার রাস্তাজুড়ে পথ লাইব্রেরির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২ জুলাই) দুপুর পর্যন্ত গ্রো ইউর রিডার ফাউন্ডেশনের উদ্যোগে জামালপুর-তারাকান্দি সড়কের হাসড়া, মাজালিয়া, দোলভিটি এবং চাপারকোনার ছয় কিলোমিটার রাস্তাজুড়ে এ পথ লাইব্রেরি বসানো হয়। এসময় শিশুদের বই পড়ার আগ্রহ বাড়াতে স্বেচ্ছাসেবীরা পুরো গ্রামকে রং-তুলিতে রাঙিয়ে দেন।

জামালপুরে ৬ কিলোমিটার রাস্তাজুড়ে পথ লাইব্রেরির উদ্বোধন

গ্রো ইউর রিডার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাদিয়া জাফরিন জানান, বুক গ্যারেজ প্রজেক্টর গ্রো ইউর রিডারের সঙ্গে যুক্ত সুপারভিশন পার্টনার মিলন স্মৃতি পাঠাগার। এছাড়া পুরো ইভেন্টজুড়ে স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ছিল কমিউনিকেশন এজেন্সি বুলস’ আই। প্রজেক্টের অর্থায়ন করেছে গ্লোবাল ইউথ মোবিলাইজেশন, ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন এবং ইউনাইটেড ন্যাশন ফাউন্ডেশন।

তিনি বলেন, যে স্বপ্ন আমরা লালন করি তা বাস্তবায়নের পথেই এগিয়ে যাচ্ছি বুক গ্যারেজ প্রজেক্টের মাধ্যমে। সারাদেশে আমাদের মোট ১৯টি পথ লাইব্রেরি আছে। ঢাকা, টাঙ্গাইল, চট্টগ্রাম এবং জামালপুরে আমাদের এই পথ লাইব্রেরিতে প্রায় ১ হাজার ৫০০ বই আছে এবং এ বই পড়ার মাধ্যমে আমরা মানুষের ভেতরে লুকিয়ে থাকা পড়ুয়া মনকে জাগিয়ে তুলতে চাই।

জামালপুরে ৬ কিলোমিটার রাস্তাজুড়ে পথ লাইব্রেরির উদ্বোধন

স্বেচ্ছাসেবী ও মিলন স্মৃতি পাঠাগারের উদ্যোক্তা আতিফ আসাদ বলেন, গ্রো ইউর রিডার ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিটি রাস্তায় এমন একটি করে পথ লাইব্রেরি করার স্বপ্ন দেখে। এসব লাইব্রেরি থেকে যেন বই নিয়ে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই পড়ে নিজেকে জ্ঞানের আলোয় আলোকিত করতে পারে সেটিই আমাদের উদ্দেশ্য।

তিনি আরও বলেন, এ প্রজেক্টের মূল লক্ষ্য হচ্ছে, আপনার পুরোনো বইটি রেখে যেতে পারেন, যাতে যাদের বই নেই তারা পড়তে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments