Tuesday, May 21, 2024
Homeজামালপুরজামালপুর আদালতের সেই জিআরও বদলি

জামালপুর আদালতের সেই জিআরও বদলি

জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অধীন ইসলামপুর জিআর আমলি আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. আব্দুর রাজ্জাককে পুলিশের একটি তদন্তকেন্দ্রে বদলি করেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। 

মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন জামালপুরের কোর্ট ইন্সপেক্টর (আদালত পরিদর্শক) এ বি এম মাঈদুল হাছান। 

গত সোমবার জামালপুরের বারুয়ামারী পুলিশ তদন্তকেন্দ্রে বদলি করা হয় আব্দুর রাজ্জাককে । 

বদলি হওয়া আব্দুর রাজ্জাক পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পদে জামালপুর জেলা পুলিশের অধীনে চাকরিরত। তিনি এক বছরেরও বেশি সময় ধরে ইসলামপুর জিআর আমলি আদালতে জিআরও পদে কর্মরত ছিলেন। 

জিআরও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে ঘুষ গ্রহণসহ নানাবিধ অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছিল। এ নিয়ে খবর প্রকাশিত হলে বিষয়টি আমলে নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

প্রকাশিত ওই খবরে একাধিক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে বলা হয়, জিআরও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে বিচারপ্রার্থীদের কাছ থেকে ঘুষ গ্রহণসহ নানাবিধ অভিযোগ ওঠে। তা ছাড়া টাকা না দিলে মামলার নথি আদালতে উপস্থাপন না করাসহ মামলা-সংক্রান্ত কোনো ধরনের তথ্য বিচারপ্রার্থীদের দিতে চান না জিআরও আব্দুর রাজ্জাক। চাহিদা অনুযায়ী ঘুষের টাকা দিতে রাজি না হলে তাঁর বিরুদ্ধে বিচারপ্রার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগেরও অন্ত নেই। তবে অভিযুক্ত জিআরও আব্দুর রাজ্জাকের দাবি, তিনি সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়। হয়ত ভুল-বোঝাবুঝি হয়ে থাকতে পারে। 

এ বিষয়ে জামালপুর কোর্ট ইন্সপেক্টর (আদালত পরিদর্শক) এ বি এম মাঈদুল হাছান বলেন, জিআরও আব্দুর রাজ্জাককে গত সোমবার বারুয়ামারী পুলিশ তদন্তকেন্দ্রে বদলি করা হয়েছে।

জামালপুরের বারুয়ামারী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মো. ছানোয়ার হোসেন বলেন, ‘কোর্ট থেকে বদলি হয়ে মঙ্গলবার বিকেলে আমাদের তদন্তকেন্দ্রে এএসআই আব্দুর রাজ্জাক যোগদান করেছেন।’

Most Popular

Recent Comments