Thursday, June 13, 2024
Homeজামালপুরজামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা

জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা

নিজস্ব সংবাদদাতা : জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজে ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
মঙ্গলবার সকালে আশেক মাহমুদ কলেজ শিক্ষক মিলনাতায়নে জামালপুর সরকারী আশেক মাহমুদ কলেজের উদ্যোগে ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক ও কলেজ শিক্ষক সংসদের সাধারন সম্পাদক শাকের আহমেদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হারুন অর রশিদ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর খেলনা রানী দেব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক একেএম ফজলুল হক, আব্দুল হাই আল হাদী, লুৎফর রহমান প্রমুখ।
এ সময় প্রধান অতিথি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: হারুন অর রশিদ ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্যে বলেন ‘একুশ আমাদের শক্তি, আমাদের গৌরবের চেতনা। একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলন আমাদের স্বাধীনতার মূল সূতিকাগার। আমাদের তরুণ প্রজন্মকে নিজেদের মাতৃভাষা ও দেশের প্রতি মমত্ববোধের বিষয়ে আরও সচেতন হতে হবে। যাতে একুশের চেতনাকে বুকে ধারণ করে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতে পারি।

Most Popular

Recent Comments