Thursday, April 25, 2024
Homeআইটিজেমিনির ব্যর্থতায় পদ হারাতে পারেন সুন্দর পিচাই

জেমিনির ব্যর্থতায় পদ হারাতে পারেন সুন্দর পিচাই

এআইভিত্তিক সেবা জেমিনির ছবি সৃষ্টি নিয়ে তৈরি ঝামেলার কারণে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাইকে সরিয়ে দেওয়া হতে পারে। চ্যাটজিপিটি আসার পর গুগল বার্ড নিয়ে আসলে পরে তার নামকরণ হয় জেমিনি। কিন্তু সেই জেমিনির ছবি তৈরি নিয়ে সৃষ্ট ঝামেলার কারণে বিতর্ক তৈরি হয়েছে, তার জেরে সুন্দর পিচাইকে গুগলের শীর্ষ পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে।

গুগল এআইতে বিপুল বিনিয়োগ করলেও তাদের উদ্ভাবিত জেমিনি ভুল ছবি তৈরি করছে। ফলে জেমিনির ছবি তৈরির প্রক্রিয়া থেমে গেছে। এই সেবা বন্ধ হয়ে যাওয়ার পর বড় ও শীর্ষ এই প্রযুক্তি কোম্পানির শেয়ারের দাম অনেকটাই কমে গেছে।

বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদনে বলা হয়েছে, জেমিনির এই দুর্গতি ও কোম্পানির স্টক মূল্য কমে যাওয়ার কারণে গুগলের পরিচালনা পর্ষদ সুন্দর পিচাইকে সরিয়ে দেওয়ার চিন্তা করছে।

ইন্টারনেট বিশ্লেষক ও লেখক বেন টম্পসন সাম্প্রতিক এক ব্লগপোস্টে লিখেছেন, ব্যবসা পুনরুদ্ধারে গুগলের খোলনলচে বদলে ফেলা দরকার। এর অর্থ হলো, যাদের কারণে এই মহাদুর্যোগ হলো, তাদের সরিয়ে দেওয়া।

ওপেনএআইয়ের সাবেক গবেষক গবেষক ও পারপ্লেক্সিটির প্রধান নির্বাহী অরবিন্দ শ্রীনিবাস সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লিখেছেন, গুগলের বর্তমান ব্যবসা টিকিয়ে রাখতে হলে প্রধান নির্বাহী পদে পরিবর্তন আনা জরুরি।

সূত্র : বিজনেস ইনসাইডার

Most Popular

Recent Comments