Saturday, August 20, 2022
Homeআইটিটিকটকের রূপে আসছে ফেসবুক

টিকটকের রূপে আসছে ফেসবুক

ফেসবুক তাদের হোম পেজে বড়সড় পরিবর্তনের ঘোষণা দিয়েছে। এতে নতুন করে একটি ভিডিও বিভাগ যুক্ত হতে চলেছে। যা হুবহু টিকটকের মতো সোয়াইপ করে ভিডিও দেখা যাবে।

সম্প্রতি ফেসবুক জানিয়েছে, ফেসবুক অ্যাপের হোমপেজ শিগগিরই টিকটকের মতো দেখাবে। সেখানে পরপর ভার্টিকাল পাবলিক ভিডিও আসতে থাকতে হবে। ফলে রিলস ও টিকটকের মতো ভিডিও স্টোরিজ সবকিছুই ফেসবুক অ্যাপের হোম স্কিন থেকে দেখা যাবে।


এছাড়াও ফেসবুক অ্যাপ হোম স্ক্রিনে নিউ স্ট্রিম ট্যাব দেখতে পাবেন। সেখানে গ্রাহক যে বিভাগ বেশি ব্যবহার করেন সেই বিভাগের শর্টকাট নিজে থেকেই যুক্ত হবে। ফলে ফেসবুকের হোম পেজকে আর নিউজ ফিড বলার সুযোগ থাকছে না।

ফেসবুক আরও জানিয়েছে, মেশিন লার্নিংয়ের মাধ্যমে প্রত্যেক গ্রাহকের হোম পেজ আলাদা করে সাজাবে মেটা। হোমেই থাকছে ইন্সটাগ্রাম রিলস ও ফেসবুক স্টোরিজ।

এদিকে, কদিন আগেই ফেসবুক একটি অ্যাকাউন্টের সঙ্গে ৫টি অ্যাকাউন্ট লিংক করার সুবিধা আনার ঘোষণা দেয়। তাদের ভাষ্য মতে, এই ফিচার ব্যবহার করে নির্দিষ্ট কিছু গ্রাহক উপকৃত হবে। বিশেষ করে যেসব গ্রাহক কাজের প্রোফাইল ও ব্যক্তিগত প্রোফাইল আলাদা রাখেন, তারা একবার লগ ইন করেই উভয় প্রোফাইল দেখার সুযোগ পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments