Thursday, June 13, 2024
Homeআইটিটেলিটকের ১৮শ’ কোটিসহ বিটিসিএলের বকেয়া পরিশোধের নির্দেশ

টেলিটকের ১৮শ’ কোটিসহ বিটিসিএলের বকেয়া পরিশোধের নির্দেশ

 বকেয়া আদায়ে টেলিটক ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয়ে কমিশনের অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সকালে টেলিটককে লাইসেন্স, রেভিনিউ শেয়ারিং ও তরঙ্গ ফি বাবদ বকেয়া সব পাওনা পরিশোধ এবং সামাজিক দায়বদ্ধতা তহবিলে টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

একইদিন দুপুরে বিটিসিএলের সঙ্গে সেবায় নতুনত্ব আনয়ন, বিটিসিএলের আলাপ অ্যাপে নতুন ফিচার সংযোজন এবং গ্রাহক সন্তুষ্টির লক্ষ্যে সেবার মানোন্নয়নসহ বিটিআরসির বকেয়া পাওনা পরিশোধের বিষয় নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমান ও বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন।

বিটিআরসি জানায়, বৈঠকে টেলিটককে ভ্যাট ও ট্যাক্স ব্যতীত বিটিআরসির পাওনা এক হাজার ৮৪৮ কোটি ৬৩ লাখ টাকা দ্রুত সময়ের মধ্যে পরিশোধ এবং পাওনা সংশ্লিষ্ট সব ডাটা পরিশোধের নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে টেলিটক দ্রুত সময়ের মধ্যে বকেয়া পাওনা পরিশোধ করবে মর্মে কমিশনকে অবহিত করে।

অন্যদিকে বিটিসিএলকে আইসিক্স, এনটিটিএন, আইপিটিএসপি এবং পিএসটিএন সংক্রান্ত সব ডাটা বিটিআরসির কাছে পাঠানোসহ উদ্ভাবনী প্রোডাক্ট উন্নয়ন, গ্রাহক সন্তুষ্টি নিশ্চিতে উদ্যোগ গ্রহণ ছাড়াও বিটিআরসির সব পাওনা পরিশোধের বিষয়ে তাগাদা দেওয়া হয়। তবে বিটিসিএলের পাওনার হিসাব জানায়নি বিটিআরসি।

বৈঠকে অন্যদের মধ্যে কমিশনের অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের পরিচালক আফতাব মো. রাশেদুল ওয়াদুদসহ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Most Popular

Recent Comments