Tuesday, April 23, 2024
Homeআইটিটেলিযোগাযোগ-প্রযুক্তি খাতে কারিগরি সহায়তা দেবে ফ্রান্স

টেলিযোগাযোগ-প্রযুক্তি খাতে কারিগরি সহায়তা দেবে ফ্রান্স

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাতের বিকাশে বাংলাদেশকে কারিগরি ও প্রযুক্তিগত সহায়তা দেবে ফ্রান্স।

সোমবার (৫ ফেব্রুয়ারি) বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মেরি মাসদুপুঁইয়ের সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বৈঠকের পর এ তথ্য জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৈঠকে বিভিন্ন বিষয়ে বিশেষ করে টেলিযোগাযোগ ও স্মার্ট প্রযুক্তি সম্প্রসারণ ও অগ্রগতি সম্পর্কে মতবিনিময় হয়েছে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ফ্রান্স বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার এবং অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক একটি জায়গা। তাই সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে টেলিযোগাযোগ খাতে ফ্রান্স বিনিয়োগে এগিয়ে আসবে বলে আমি প্রত্যাশা করি। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ফ্রান্স দক্ষতা শেয়ারিং, সক্ষমতা বৃদ্ধি, স্মার্ট বাংলাদেশ উদ্যোগের সাথে জড়িত বাংলাদেশি কর্মকর্তা, নীতিনির্ধারক এবং পেশাদারদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ, উদ্ভাবন, গবেষণা সহযোগিতা,ফরাসি ও বাংলাদেশী গবেষণা প্রতিষ্ঠান এবং বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণা উদ্যোগ গ্রহণ করবে। উভয় দেশের স্টার্টআপ, গবেষক এবং বিশেষজ্ঞদের একত্রিত করে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে কাজ করতে পারার বিষয়গুলোও শুরু হবে।

শেখ হাসিনার সরকারের অগ্রগতি বিশ্বের বিস্ময় উল্লেখ করে তিনি আরও বলেন, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাতসহ বিভিন্ন খাতে শেখ হাসিনার সরকারের অগ্রগতি বিশ্বের বিস্ময়।

Most Popular

Recent Comments