Tuesday, February 27, 2024
Homeট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও দুই ঘণ্টা লাগতে পারে
Array

ট্রেন চলাচল স্বাভাবিক হতে আরও দুই ঘণ্টা লাগতে পারে

রাজধানীর তেজগাঁও এলাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে তিতাস কম্পিউটার ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়েছে। এই ঘটনায় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেল পাঁচটা থেকে সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। লাইন ক্লিয়ার করে ট্রেন চালাতে আরো দুই ঘণ্টা সময় লাগতে পারে।

সন্ধ্যা সাতটার দিকে বিষয়টি জানান ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন।

তিনি বলেন, বিকেল ৪টা ৫০ মিনিটে ডাউন লাইনে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের সঙ্গে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনের ধাক্কা লাগে। ওই সময়ে আপ লাইন দিয়ে চট্টগ্রামগামী আন্তঃনগর ট্রেন সুবর্ন এক্সপ্রেস চালানো হয়েছিল। তাই সেটিও সেখানে এখন পর্যন্ত দাঁড়িয়ে আছে।   

তিনি আরও বলেন, এটি ঠিক হতে এখনো প্রায় ২ ঘণ্টার মতো সময় লাগতে পারে।

এদিকে ঢাকা রেলওয়ে স্টেশনের অন বোর্ড স্ক্রিনে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে দেখা গেছে, সিরাজগঞ্জগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস (৭৭৬) বিকেল ৪টা ১৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি এখনো স্টেশনে অপেক্ষা করছে; তারাকান্দিগামী যমুনা এক্সপ্রেস (৭৪৫) বিকেল ৪টা ৪৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি এখনো স্টেশনে দাঁড়িয়ে; চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস (৮০৫) বিকেল ৫টায় ছাড়ার কথা থাকলেও সেটিও অপেক্ষমাণ; জয়দেবপুরগামী তুরাগ কমিউটার (তুরাগ) ৫টা ২০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি অপেক্ষাধীন রয়েছে; আখাউড়াগামী তিতাস কমিউটার (৩৬) ৫টা ৪৫ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি দুর্ঘটনাস্থলে অবস্থান করছে এবং টাঙ্গাইলগামী টাঙ্গাইল কমিউটার (১০৮) সন্ধ্যা ৬টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি এখনো ঢাকা রেলওয়ে স্টেশনে অপেক্ষাধীন রয়েছে।

Most Popular

Recent Comments