Friday, June 21, 2024
Homeঅর্থনীতিডিজিটাল পেমেন্ট নিয়ে তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা

ডিজিটাল পেমেন্ট নিয়ে তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা

ডিজিটাল পেমেন্টে গ্রাহকদের অভ্যস্ততা ও সচেতনতা বাড়াতে প্রথমবারের মতো খুলনা, কুমিল্লা ও দিনাজপুরে পেমেন্ট মেলার আয়োজন করেছে বিকাশ। জমজমাট এ মেলায় গ্রাহকদের জন্য রয়েছে বিশেষ ডিস্কাউন্টে পণ্যসামগ্রী কেনার সুযোগ।

ডিসেম্বরের শুরুতে খুলনা ও কুমিল্লায় আয়োজনের পর বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) থেকে দিনাজপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘বিকাশ পেমেন্ট মেলা’।

দিনাজপুর শহরের মাতা সাগর রোডে অবস্থিত নাজমা গার্ডেন কমিউনিটি সেন্টারে আয়োজিত এ মেলায় অংশ নিয়েছেন জেলার স্বনামধন্য মার্চেন্টরা। পোষাক, জুতা, খেলনা, প্লাস্টিক পণ্য, হস্তশিল্প, খাদ্য সামগ্রী, ইলেকট্রনিকসসহ বিভিন্ন পণ্য এবং সেবার স্টল রয়েছে বিকাশের এ বিশেষ আয়োজনে।

বর্ণিল এ মেলায় প্রতিদিন আরও থাকছে স্থানীয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনা, র‍্যাফেল ড্র, গেম শোসহ নানা আয়োজন। ক্রেতা-দর্শনার্থীরা তাদের বিকাশ অ্যাপ অথবা অ্যাকাউন্ট দেখিয়ে মেলায় প্রবেশ করতে পারছেন। আর যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই তারা মেলা প্রাঙ্গণেই বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারছেন। মেলায় অংশ নেওয়া স্টলগুলোয় মার্চেন্টভেদে কেনাকাটার ওপর প্রতিবার বিকাশ পেমেন্টে থাকছে ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার। গ্রাহকরা শুধু বিকাশে পেমেন্ট করে কেনাকাটা করতে পারবেন।

প্রসঙ্গত, গত ৭-৯ ডিসেম্বর খুলনা শহরের বিজয়গাঁথা কমিউনিটি সেন্টার এবং কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত মেলা স্থানীয় গ্রাহক ও মার্চেন্টদের মিলনমেলায় পরিণত হয়।

মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ শুরু থেকেই দেশে ক্যাশলেস ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। গত একযুগের যাত্রায় বিকাশ গড়ে তুলেছে দেশজুড়ে প্রায় ৬ লাখ মার্চেন্টের এক শক্তিশালী নেটওয়ার্ক, যেখানে বিকাশের ৭ কোটি ৩০ লাখ ভেরিফাইড রেজিস্টার্ড গ্রাহক কিউআর কোড স্ক্যান করে বিভিন্ন পণ্য ও সেবা কিনতে পারছেন। পাশাপাশি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও বিভিন্ন ধরনের সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রতিষ্ঠানটি একটি ক্যাশলেস সমাজ গড়ে তোলায় ভূমিকা রেখে চলেছে।

পিএইচ

Most Popular

Recent Comments