Wednesday, June 29, 2022
Homeজামালপুরঢাকার উদ্দেশ্য ৪গুনের বেশী ভাড়ায় ট্রাকে গাদাগাদি করে ছুটছে গার্মেন্টসকর্মীসহ কর্মজীবী মানুষেরা

ঢাকার উদ্দেশ্য ৪গুনের বেশী ভাড়ায় ট্রাকে গাদাগাদি করে ছুটছে গার্মেন্টসকর্মীসহ কর্মজীবী মানুষেরা

নিজস্ব সংবাদদাতা:

চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রোববার ১ আগস্ট থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্তে ঈদে বাড়ি ফেরা গার্মেন্টস শ্রমিকসহ কর্মজীবী নিম্ন আয়ের মানুষ বাধ্য হয়ে ফিরছেন কর্মস্থলে। বাস ও ট্রেন বন্ধ থাকায় ট্রাক কাভার্ড ভ্যানসহ যে যে ভাবে পারছেন সেই ভাবে গাদাগাদি করে ছূটছেন রাজধানী তথা কর্মস্থলে।
শনিবার সকাল থেকে জামালপুর জেলার ৭টি উপজেলা থেকে বৃষ্টি উপেক্ষা করে গণ পরিবহন চলাচল বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে গার্মেন্টস শ্রমিকরাসহ কর্মজীবী নিম্ন আয়ের মানুষ ব্যাটারি চালিত অটো রিক্সা, সিএনজি, মিনি পিকাপ, ট্রাকেই গাদাগাদি করে ৪গুনের বেশী ভাড়ায় ঢাকার উদ্দেশ্যে ছুটছে। এতে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিলো না।

যাত্রী নাজনীন আক্তার,শিল্পি আক্তার, রোজিনা বেগম, শেফালী বেগম নামের গার্মেন্টস কর্মীরা বলেন, ইসলামপুর থেকে জামালপুর ৩৬কিলো মিটার যেতে স্বাভাবিক সিএনজি ভাড়া মাত্র ৬০ টাকার স্থলে ২৪০ টাকা’ অতিরিক্ত গুনতে হয়েছে আজ।
নারায়গণগঞ্জের ফতুল্লার পোশাক কারখানায় চাকরি করেন দেওয়ানগঞ্জের শিল্পি বেগম বলেন, গার্মেন্টস খুলছে। অফিস থেকে বারংবার ফোন দিচ্ছে। বাধ্য হয়েই ২৫০ টাকার ভাড়া ১২০০ টাকা দিয়ে বৃষ্টিতে ভিজে ট্রাকে করে যাচ্ছি। না গেলে তো চাকরি থাকবে না বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments