Saturday, February 4, 2023
Homeশিক্ষাঢাবিতে ছাত্রলীগের দিনব্যাপী রক্তদান কর্মসূচি

ঢাবিতে ছাত্রলীগের দিনব্যাপী রক্তদান কর্মসূচি

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সময় শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান, রক্ত বিতরণ, হেলথ ক্যাম্প স্থাপন করা হয়। পর্যায়ক্রমে কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মেডিকেল ছাত্রলীগ ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা স্বেচ্ছায় রক্তদান করেন।

রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

এ সময় তিনি বলেন, আপনারা যেখানে ইতিহাস পড়ে বঙ্গবন্ধুকে চিনেছেন, জেনেছেন, সেখানে আমি সরাসরি বঙ্গবন্ধুকে অবলোকন করেছি। তিনি এদেশকে সোনার বাংলায় পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু মাত্র সাড়ে তিন বছরে সেটা সম্ভব ছিল না। বিএনপি সহ অন্য দল ক্ষমতায় এসে মানুষকে ভুল ইতিহাস বুঝাতে চাইলেও সত্য চাপা থাকেনি। শেখ হাসিনার নেতৃত্বে মানুষ এখন প্রকৃত ইতিহাস জানে, জাতির পিতার ইতিহাস জানে। শেখ হাসিনা সেই দীর্ঘ ২১ বছরের দীর্ঘ প্রতীক্ষার পরে দেশকে সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে এখন পর্যন্ত সফলতার সাথে দেশ পরিচালনা করছেন।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, বাংলাদেশের জনগণ শেখ হাসিনার কাছে এখনো ঋণী। আওয়ামী সরকার ৯২ ভাগ মানুষকে বিনামূল্যে কোভিড টিকা দিয়েছে। গবেষণাধর্মী চিকিৎসা ব্যবস্থা চালু, জেলায় জেলায় মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ক্লিনিকের মান উন্নয়নের চেষ্টা করছে। আমাদের মেডিক্যাল কলেজের মানের জন্য অন্যান্য দেশ থেকেও পড়তে আসছে। শেখ হাসিনা রোহিঙ্গাদের নাগরিকত্ব আদায়ের চেষ্টা করছে। ফিলিস্তিনের মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে যার যার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টায় সামনে এগিয়ে আসতে হবে।

ছাত্রলীগে সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, আজ সারাদিনের এই ক্যাম্পে ৫০০ ব্যাগ রক্ত সংরক্ষণের টার্গেট রয়েছে। এই রক্ত আগামী ৭ দিন ঢাকার ৫টি মেডিকেল কলেজে সংরক্ষিত থাকবে। সেখান থেকে যে কেউ বিনামূল্যে রক্ত সংগ্রহ করতে পারবে। সারাবছর বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগ অন্তত দুই হাজার ব্যাগ রক্ত কালেকশন করার পরিকল্পনা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments