Friday, January 27, 2023
Homeশিক্ষাঢাবির প্রহরীদের স্মার্ট সিকিউরিটি গার্ড হিসেবে গড়ে তোলা হবে

ঢাবির প্রহরীদের স্মার্ট সিকিউরিটি গার্ড হিসেবে গড়ে তোলা হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীদের স্মার্ট সিকিউরিটি গার্ড হিসেবে গড়ে তোলা হবে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীদের দক্ষতা, পেশাদারিত্ব ও সচেতনতা বৃদ্ধির জন্য তাদের নিয়মিত প্রশিক্ষণ কর্মসূচির আওতায় আনা হবে।’

শনিবার (৩১ ডিসেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের জন্য প্রথমবারের মতো আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ভারপ্রাপ্ত এস্টেট ম্যানেজার ফাতেমা বিনতে মুস্তাফা কর্মশালা পরিচালনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় নিরাপত্তা প্রহরীরা আরও অভিজ্ঞ ও দক্ষ হয়ে উঠবে।’

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে নিরাপত্তা প্রহরীদের দায়িত্ব পালনে সহযোগিতা করার জন্য শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের প্রতি তিনি আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments