Wednesday, August 4, 2021
Home খেলাধুলা তামিম একাদশকে ৯ উইকেটে হারালো নাজমুল একাদশ

তামিম একাদশকে ৯ উইকেটে হারালো নাজমুল একাদশ

আ.জা. স্পোর্টস:

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে দু’দলে ভাগ হয়ে মঙ্গলবার একটি ওয়ানডে ফরম্যাটে প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।
প্রস্তুতি ম্যাচের জন্য তামিম একাদশ এবং নাজমুল হোসেন শান্ত একাদশ নামে গঠন করা হয় দুটি দল। অর্থাৎ দল দু’টিকে নেতৃত্ব দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। প্রস্তুতি ম্যাচে তামিম একাদশকে ৯ উইকেটে হারিয়েছে নাজমুল একাদশ।
কুইন্সটাউনের জন ডেভিস ওভাল মাঠে প্রথমে ব্যাট করতে নামে তামিম একাদশ। ৫০ ওভারে ৫ উইকেটে ২৩৩ রান করে তামিম একাদশ।
দলের পক্ষে নাইম শেখ ১২, সৌম্য সরকার ২৮, মাহমুদুল্লাহ রিয়াদ ৩৫, শেখ মাহাদি ৩৮, মোহাম্মদ মিঠুন অপরাজিত ৬৬ রান করেন।
এই প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের স্থানীয় পাঁচজন ক্রিকেটারও খেলেছেন। তামিম একাদশের হয়ে ব্যাটসম্যান বেনজি কুলহানে অপরাজিত ৪৬ রান করেন।
নাজমুল হোসেন শান্ত একাদশের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন পেসার রুবেল হোসেন। ৪২ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়া ৪০ রানে ১টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।
জয়ের জন্য ২৩৪ রানের টার্গেট পায় নাজমুল হোসেন শান্ত একাদশ। জবাবে লিটন কুমার দাস, মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজের হাফ-সেঞ্চুরিতে ৪৬ দশমিক ৫ ওভারেই জয় তুলে নেয় নাজমুল হোসেন শান্ত একাদশ।
লিটন ৫৯, মিরাজ ৫০ ও শান্ত ৪০ রান করে আহত অবসর নেন। মুশফিকুর ৫৪ ও সাইফউদ্দিন ১৬ রানে অপরাজিত থাকেন। তামিম একাদশের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেন পেসার মুস্তাফিজুর রহমান। তিনি ২১ রান খরচ করেন।
প্রস্তুতি ম্যাচ শেষে আগামী ২০ মার্চ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ। ডুনেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়

সংক্ষিপ্ত স্কোর :
তামিম একাদশ : ২৩৩/৫, ৫০ ওভার (মিঠুন ৬৬, বেনজি ৪৬, শেখ মাহাদি ৩৮, মাহমুদুল্লাহ ৩৫, সৌম্য ২৮, নাঈম শেখ ১২, রুবেল ৪/৪২, সাইফউদ্দিন ১/৪০)।
নাজমুল একাদশ : ২৩৫/১, ৪৬.৫ ওভার (লিটন ৫৯ (আহত অবসর), মিরাজ ৫০ (আহত অবসর), শান্ত ৪০ (আহত অবসর), মুশফিক ৫৪, সাইফউদ্দিন ১৬, মুস্তাফিজ ১/২১)।
ফল : নাজমুল হোসেন শান্ত একাদশ ৯ উইকেটে জয়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

অলিম্পিকে সোনা জয় করলেন বেনসিচ

আ.জা. স্পোর্টস: টোকিও অলিম্পিকে সুইসদের সবচেয়ে বেশি আশা ছিল যার কাছে, সেই রজার ফেদেরার অংশগ্রহণই করেননি। এরপর টেনিসে...

৭ মাসেই রিজওয়ানের বিশ্বরেকর্ড

আ.জা. স্পোর্টস: চলতি বছর শেষ হতে এখনো বাকি পাঁচ মাস। অথচ এর মধ্যে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের...

ধর্মঘটে বসলেন ফ্রান্সের বক্সার

আ.জা. স্পোর্টস: টোকিও অলিম্পিকে রোববার হেভিওয়েট বক্সিংয়ে ব্রিটিশ প্রতিপক্ষ ফ্রেজার ক্লার্কের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলতে নেমেছিলেন ফ্রান্সের বক্সার...

বহুদলীয় নির্বাচন আয়োজনে প্রস্তুত মিয়ানমারের জান্তা সরকার’

আ.জা. আন্তর্জাতিক: নির্বাচনের ব্যাপারে আবারও নিজের অঙ্গীকার জানালেন মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ্লাইং। রোববার এক বক্তব্যে তিনি জানান,...

Recent Comments