Friday, March 31, 2023
Homeখেলাধুলাতিক্ত হারের পরও ডাগআউট পরিস্কারে নামেন পেরি

তিক্ত হারের পরও ডাগআউট পরিস্কারে নামেন পেরি

নারী আইপিএলে একের পর এক হার দেখছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। অবশ্য ফ্র্যাঞ্চাইজি দলটির জন্য এটি নতুন কিছু নয়। কেননা পুরুষদের আইপিএলেও প্রতিবছরই তারকাসমৃদ্ধ দল গড়ে বেঙ্গালুরু, কিন্তু তাদের খুব বেশি সফলতা পাওয়ার নজির নেই। বিরাট কোহলি, ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলদের মতো ক্রিকেটারদের নিয়েও এখন পর্যন্ত ১৫টি আইপিএলে একবারও তারা শিরোপা জিততে পারেনি। একই ফল যেন দেখতে যাচ্ছেন অজি অলরাউন্ডার অ্যালিস পেরি!

চলমান টুর্নামেন্টের টানা ৫ ম্যাচেই হেরেছে স্মৃতি মান্দানার দল বেঙ্গালুরু। তবে অন্য ব্যাটারদের ব্যর্থতার দিনেও ব্যাটে দ্যুতি ছড়াতে ভুলছেন না পেরি। কিন্তু দলের ব্যর্থতায় তার সেই নৈপুণ্যও ম্লান হয়ে পড়ছে। অথচ মজার ব্যাপার হলেও সত্যি, পেরির ১৬ বছরের সফল আন্তর্জাতিক ক্যারিয়ারে অজিদের কখনও টানা ৫ ম্যাচে হারের মুখোমুখি হতে হয়নি। আইপিএল যেন তার অপূর্ণতাও ঘুচিয়ে দিয়েছে!

সর্বশেষ দিল্লির বিরুদ্ধে বেঙ্গালুরুর ম্যাচে পেরি ৫২ বলে ৬৭ রান করেন। তার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ ৬ ওভারে বেঙ্গালুরু সংগ্রহ করে ৮০ রান। তবে দিনশেষে হারেই কপালে জুটেছে পেরির। ম্যাচ হারলেও এই অজি অলরাউন্ডার নিজের ব্যক্তিগত দায়িত্বশীলতা ভোলেননি। খেলা শেষ হওয়া মাত্রই তিনি ডাগআউটের আশপাশে পড়ে থাকা আবর্জনা পরিষ্কারে নেমে পড়েন। যার ভিডিও ও ছবি সামাজিক মাধ্যমে খুব দ্রুতই ছড়িয়ে পড়ে।

তার এমন আচরণে বেশ প্রশংসা করছেন ক্রিকেট ভক্তরা। তাদের কেউ বলছেন, ‘পেরির আচরণ আমাদের হৃদয় জিতে নিয়েছে।’

যার জবাবে পেরি জানান, ‘আমি মনে করি, যেখানেই খেলি না কেন সেখানকার মর্যাদা ও সম্মান বজায় রাখা উচিত।’

দর্শকদের মধ্যে আবার কারও মতে, ‘পেরি প্রায় প্রতি ম্যাচেই ডাগআউটের সব বোতল ও আবর্জনা পরিস্কার করছেন ভালো কথা, কিন্তু তিনি এখনও মাঠে বেঙ্গালুরুর আবর্জনা (দলের বাজে পারফরম্যান্স) দূর করতে পারেননি।’

পেরির সর্বশেষ ৫ ম্যাচে চিত্রটিও তার পক্ষেই কথা বলে। ম্যাচপ্রতি তার রান হচ্ছে- ৩১ (১৯ বল), ১৩ (৭ বল), ৩২ (২৫ বল), ৫২ (৩৯ বল) ও ৬৭ (৫২ বল)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments