Thursday, April 25, 2024
Homeরাজনীতিদলীয় লেজড়বৃত্তি ও বাঙালিত্বকে পাশ কাটানো কতটা ভয়ঙ্কর তার উপযুক্ত উদাহরণ বুয়েট

দলীয় লেজড়বৃত্তি ও বাঙালিত্বকে পাশ কাটানো কতটা ভয়ঙ্কর তার উপযুক্ত উদাহরণ বুয়েট

দলীয় লেজুড়বৃত্তি ও বাঙালিত্বকে পাশ কাটানোর রাজনৈতিক কর্মকাণ্ড কতটা ভয়ঙ্কর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) তার উপযুক্ত উদাহরণ বলে মনে করে যুব বাঙালি।

আজ সোমবার (১ এপ্রিল ২০২৪) সংগঠনটির সভাপতি রায়হান তানভীর  বলেন, বাঙালির হাজার বছরের লালিত স্বপ্ন স্বাধীন জাতি রাষ্ট্র বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলন ও সশস্ত্র সংগ্রামে বুয়েট শিক্ষার্থীদের গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। স্বাধীনতা উত্তর বাংলাদেশে সকল গণতান্ত্রিক সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেছে তারা।

তিনি আরো বলেন, দলীয় লেজুড়বৃত্তি ও বাঙালিত্বকে পাশ কাটিয়ে ক্ষমতা কেন্দ্রীক রাজনীতির কারণে বুয়েট কর্তৃপক্ষের যে অগণতান্ত্রিক সিদ্ধান্ত তা ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিপথগামী করে তুলতে পারে বলে আমরা আশঙ্কা করছি। একই সঙ্গে আমরা আশঙ্কা করছি, বুয়েট সহ শিক্ষা প্রতিষ্ঠানে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান ও বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তি নির্ভর আধুনিক মনস্ক রাজনীতি নিশ্চিত না হলে বাঙালিত্বের প্রতি শিক্ষার্থীদের যে আবেগ তা উগ্র কর্মকাণ্ডের দিকে ধাবিত করতে পারে।

সাধারণ সম্পাদক ইউসুফ সরকার বলেন – অবিলম্বে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের এ ধরণের অগণতান্ত্রিক দ্বৈতনীতি বাতিল করে বাংলা ও বাঙালিত্বের বিকাশের পথকে প্রশস্ত করতে ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে জাতীয় চিন্তার অগ্রগতি সাধনে দলীয় লেজুড়বৃত্তি বন্ধের রাজনৈতিক পরিবেশ পরিস্থিতি সৃষ্টির আহ্বান জানান নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন- সহসাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান ভুবন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ স্বাধীন, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী পারভেজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুনতাসিন আল সিয়াম প্রমুখ ।

Most Popular

Recent Comments