Thursday, July 18, 2024
Homeখেলাধুলাদলের ভুল ধরতে আর্জেন্টাইন কোচের নির্ঘুম রাত!

দলের ভুল ধরতে আর্জেন্টাইন কোচের নির্ঘুম রাত!

ম্যাচ শেষ হওয়ার পরেই বলেছিলেন, দলের খেলায় তিনি সন্তুষ্ট নন। কোচ লিওনেল স্কালোনি এও বলেছিলেন, সেমিফাইনালের ম্যাচের আগে সবকিছু ঠিক করে নিতে চান তিনি। আর্জেন্টিনার কোচ তাই ইকুয়েডরের ম্যাচের পর জেগে রইলেন পুরো রাত। রাত ৪টা অব্দি জেগে থেকে দেখেছেন ম্যাচের হাইলাইটস। সেখান থেকে বের করতে চেয়েছেন ইকুয়েডর ম্যাচের ভুলগুলো। 

আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তাদের এক প্রতিবেদনে এমন তথ্যই দাবি করেছে। ইকুয়েডর ম্যাচের পর কোচ লিওনেল স্কালোনি তার সহকারী পাবলো আইমার এবং ওয়াল্টার স্যামুয়েলকে নিয়ে পুরো রাত দলের ভুল ধরার চেষ্টা করেছিলেন বলে জানিয়েছে গণমাধ্যমটি। 

ইকুয়েডর ম্যাচের পরেই অবশ্য স্কালোনি বলেছিলেন, ‘আমাকে ম্যাচটা আবার মনোযোগ দিয়ে দেখতে হবে। উন্নতির কিছু দিক সবসময়ই থাকে। আমি এটা পরে ভালভাবে খুটিয়ে দেখব। এবারে আমি দলের খেলা কিছুই উপভোগ করিনি। আমরা খুশি অবশ্যই। তবে, এবারে আমার সময় ভালো কাটেনি।’  

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের লং বলের সামনে বারবার ভুগতে হয়েছে আর্জেন্টিনাকে। প্রথমার্ধের শুরুর দিকে ডানপ্রান্তে নাহুয়েল মলিনাকে কড়া পরীক্ষায় ফেলেছিল ইকুয়েডরের এনার ভ্যালেন্সিয়া এবং ময়সেস কেইসেডো। 

দ্বিতীয়ার্ধে অস্বস্তিকর মুহূর্ত পার করতে হয়েছে লেফটব্যাক নিকোলাস তালিয়াফিকোকে। মাঝমাঠে এনজো ফার্নান্দেজ কিংবা নিকোলাস গঞ্জালেসকে খুব একটা সুবিধা করতে দেখা যায়নি। সবকটি বিষয় মাথায় নিয়েই নির্ঘুম রাত পার করেছে আর্জেন্টাইন কোচিং প্যানেল। কানাডা ম্যাচে এসবের ভিত্তিতে বেশ কিছু সিদ্ধান্তও আসতে পারে। 

কানাডার বিপক্ষে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে আরও একবার লিওনেল মেসি এবং ডি মারিয়াকে একত্রে দেখা যেতে পারে বলে আভাস দিয়েছে টিওয়াইসি স্পোর্টস। এনজো ফার্নান্দেজের বদলে লিয়ান্দ্রো পারেদেসকে দেখার সম্ভাবনাই বেশি। স্ট্রাইকার হিসেবে লাউতারো মার্টিনেজের সম্ভাবনাই বেশি। এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ইন্টার মিলানের এই স্ট্রাইকার। রক্ষণে অবশ্য খুব একটা পরিবর্তনের আভাস নেই। তবে চোট থেকে পুরো সেরে উঠলে মার্কাস আকুনিয়াকে সুযোফ দিতে পারেন কোচ স্কালোনি। 

কানাডার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে আগামী ১০ জুলাই বুধবার। বাংলাদেশ সময় সকাল ৬টায় সেমিফাইনাল খেলতে নামবে স্কালোনির শিষ্যরা। অপর সেমিফাইনালে মুখোমুখি হবে কলম্বিয়া এবং উরুগুয়ে। 

Most Popular

Recent Comments