Saturday, December 3, 2022
Homeখেলাধুলাদুই ‘প্রধান অস্ত্র’ ছাড়াই বাংলাদেশের মুখোমুখি জিম্বাবুয়ে

দুই ‘প্রধান অস্ত্র’ ছাড়াই বাংলাদেশের মুখোমুখি জিম্বাবুয়ে

শেষবার যখন বাংলাদেশের মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে তখন টেন্ডাই চাতারা আর ব্লেসিং মুজারাবানি ছিলেন দলটির অন্যতম দুই অস্ত্র। দুইয়ের বোলিং নৈপুণ্যে একটা টি-টোয়েন্টি জিতেছিল জিম্বাবুইয়ানরা। তবে বাংলাদেশের বিপক্ষে আসন হোম সিরিজে তাদের ছাড়াই নামতে হচ্ছে দলটিকে। চোটের কারণে দুই পেসারকে পাচ্ছে না স্বাগতিকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে মূল পর্বে জায়গা করে নিয়েছে জিম্বাবুয়ে। তবে দলটির জন্য দুঃসংবাদ বয়ে এনেছে দুই পেসারের চোট। দেশের মাটিতে অনুষ্ঠিত এই বাছাইপর্বে দুই ম্যাচ খেলার পর কলারবোনে চোট পান এর আগ পর্যন্ত ৪ উইকেট শিকার করা চাতারা। এরপর আর টুর্নামেন্টেই খেলতে পারেননি তিনি। টুর্নামেন্টে চার ম্যাচ পর উরুর চোট ছিটকে দেয় মুজারাবানিকেও। ফলে ৪ ম্যাচে ৫ উইকেট পাওয়া তিনিও আর খেলতে পারেননি বিশ্বকাপ বাছাইপর্বে।


সেই টুর্নামেন্টের পর এবার বাংলাদেশ সিরিজেও খেলতে পারছেন না দুই পেসার। তাদের বদলে দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার টনি মুনিয়োঙ্গা ও পেসার টানাকা চিভাঙ্গা। এই দুইজন বিশ্বকাপ বাছাইপর্বেও খেলেছিলেন চাতারা আর মুজারাবানির বিকল্প হিসেবে।

জিম্বাবুয়ে সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সফর। আগামীকাল ৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাবে হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ৩১ জুলাই ও ২ আগস্ট একই ভেন্যুতে পরের দুই ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সবকটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড
ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েলিংটন মাসাদাকাদজা, রায়ান বার্ল, রেজিস চাকাভা, চিভাঙ্গা টানাকা, লুক জংউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রিচার্ড এনগারাভা, টনি মুনিওঙ্গা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments