Wednesday, June 26, 2024
Homeজামালপুরদেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদে ভাঙন রোধে পদক্ষেপ নিয়েছে পানি উন্নয়ন বোর্ড

দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদে ভাঙন রোধে পদক্ষেপ নিয়েছে পানি উন্নয়ন বোর্ড

আসমাউল আসিফ : বিভিন্ন গণমাধ্যমে বিশেষ প্রতিবেদন প্রকাশিত হওয়ায় জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র নদে ভাঙন রোধে জিওব্যাগ ডাম্পিং কার্যক্রম শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড। ব্রহ্মপুত্র নদে অসময়ে ভাঙন সংক্রান্ত সংবাদ প্রকাশিত হওয়ায় বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের নজরে আসে।
এ প্রেক্ষিতে শুক্রবার বিকেলে দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের পাটাদহপাড়া এলাকায় ব্রহ্মপুত্রের ভাঙন কবলিত অংশে জিওব্যাগ ডাম্পিং কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো: আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলাম, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, চর আমখাওয়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল হক জিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো: আসাদুজ্জামান জানান, প্রাথমিকভাবে জরুরী ভিত্তিতে ভাঙন রোধে ৫০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং টেন্ডারের মাধ্যমে ৪ কোটি টাকা ব্যয় করা হবে। এই এলাকায় ব্রহ্মপুত্র নদে দীর্ঘমেয়াদে ভাঙন মোকাবেলায় স্থায়ী বাধ নির্মানের জন্য ৭শ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও দেওয়ানগঞ্জের অন্যান্য নদ-নদীর ভাঙন স্থায়ীভাবে প্রতিরোধে ব্যাবস্থা নেয়া হবে।

Most Popular

Recent Comments