Tuesday, March 21, 2023
Homeজামালপুরদেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের চাইল্ড ক্লাব বিষয়ক মতবিনিময় সভা

দেওয়ানগঞ্জে উন্নয়ন সংঘের চাইল্ড ক্লাব বিষয়ক মতবিনিময় সভা

নিজস্ব সংবাদদাতা: তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে ঝরে পড়ার ঝুঁকিতে থাকা অপারগ শিক্ষার্থীদের আনন্দঘন পরিবেশে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষে গঠিত চাইল্ড ক্লাব বাস্তবায়ন কৌশল ও ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা দেওয়ানগঞ্জে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান হোসেন।
উন্নয়ন সংঘের সিডস কর্মসূচি আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা। সভায় স্বাগত বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম মোল্লা।
দেওয়ানগঞ্জ পাবলিক লাইব্রেরি হলরুমে আয়োজিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম, সহকারী শিক্ষা কর্মকর্তা দিপা রানী, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সটাক্টর ফরিদ আহমেদ আকন্দ, ফকিরপাড়া ফরাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আঃ সালাম ফারাজি, খোলাবাড়ি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরিয়ম কাউছার, শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম ও সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল। মতবিনিময় সভায় ধারণা পত্র উপস্থাপনা করেন সীডস কর্মসূচির শিক্ষা কর্মকর্তা মোঃ সায়েদুল ইসলাম।
উল্লেখ জামালপুর জেলার দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও বকশিগঞ্জ উপজেলার ২৯টি চাইল্ড ক্লাবের মাধ্যমে প্রতিবছর ৫৮০ জন করে তৃতীয় ও চতুর্থ শ্রেণির পিছনের বেঞ্চে ছাত্র,ছাত্রীদের বিশেষ নিরাময়মূলক ব্যবস্থার মাধ্যমে ইংরেজি ও গণিতের ভীতি দূর করে তাদের সামনে আসার যোগ্য করে গড়ে তোলা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments