Sunday, September 20, 2020
Home জামালপুর দেওয়ানগঞ্জ পারারামপুর ইউপি চেয়ারম্যান পদ বিলুপ্ত : রুহুল আমিন ১নং প্যানেল চেয়ারম্যান...

দেওয়ানগঞ্জ পারারামপুর ইউপি চেয়ারম্যান পদ বিলুপ্ত : রুহুল আমিন ১নং প্যানেল চেয়ারম্যান নির্বাচিত

ওসমান হারুনী:

ভোট পূর্ণগণনা মামলা রায়ে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পারারামপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ বিলুপ্ত হওয়ায় পরিষদের দায়িত্ব পালনের জন্য ১নং প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রুহুল আমিন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ভোট পূর্ণগণনা মামলার রায়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ গত ২০জানুয়ারি ২০২০ইং তারিখের আদেশে মাননীয় হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১০৭৫৯/২০১৮এর ২৩এপ্রিল ২০১৯ইং তারিখের প্রদত্ত রায় ও আদেশ বহাল থাকায় ইতি পূর্বে সিপিএলএ নং ২২২০/২০১৯এর ২৭আগষ্ট ২০১৯তারিখের আদেশের প্রেক্ষিতে ১৬নভেম্বর ২০১৯ তারিখে বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রজ্ঞাপনটি বাতিল করে জামালপুর জেলার দেওয়ানগঞ্জে উপজেলাধীন ৩নং পারারমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আদেশের কপি প্রাপ্তির ৪মাসের মধ্যে পূনঃ নির্বাচন অনুষ্ঠানের আইনগত বাধ্যবাধকতা থাকায় নির্বাচন কমিশন গত ২১জুন ২০১৬তারিখের অতিরিক্ত সংখ্যায় ১০৬০৫নং পৃষ্ঠায় প্রকাশিত ১নং কলামে বর্ণিত ‘পারারামপুর এর বিপরীতে ২নং কলামে মো: ফজলে রাব্বী,পিতা-মৃত গাজী নাছির উদ্দিন, গ্রাম তারাটিয়া’ এবং ৩ নং কলামে বর্ণিত ‘বাংলাদেশ আওয়ামীলীগ’ ও ৫নং কলামে বর্ণিত ‘চেয়ারম্যান’ শব্দ ও চিহ্নসমূহ বিলুপ্ত করেছে এবং ৩নং পারারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচনের উদ্দেশ্যে ইতোপূর্বে প্রকাশিত গেজেট বাতিলের নিমিত্তে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে ১৪জুলাই ২০২০ইং তারিখে বাংলাদেশ গেজেটের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত উক্ত গেজেট বাতিলের প্রজ্ঞাপনের প্রয়োজনীয় কার্য ব্যবস্থা গ্রহন করতে বলা হয়েছে। ফলে বাংলাদেশ নির্বাচন কমিশনের এই আদেশের প্রেক্ষিতে দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং পারারামপুর ইউপিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন,২০০৯ এর প্রণীত আইনের ৩৩ধারা অনুযায়ী আইনে প্যানেল চেয়ারম্যান গঠনের লক্ষে সম্প্রতি পরিষদে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিষদের সচিবকে প্যানেল চেয়ারম্যান গঠন ও প্যানেল চেয়ারম্যান গঠনের পর্যবেক্ষক হিসাবে উপজেলা মাধ্যমি শিক্ষা অফিসার আজাদুর রহমান ভূইয়াকে দায়িত্ব দেওয়া হয়। উক্ত সভায় ১২জন সদস্যের মধ্যে ৭জন সদস্য উপস্থিত এবং ৫জন সদস্য অনুপস্থিত ছিল এবং চেয়ারম্যান প্যানেল গঠন প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। ১২জন সদস্যের মধ্যে ৫জন অনুপস্থিত এবং উপস্থিত ৭জন ইউপি সদস্যের সর্বসম্মত ক্রমে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য রুহুল আমিন কে প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচিত করা হয়। এছাড়াও সভায় প্যানেল চেয়ারম্যানের তালিকায় ৭,৮ ও ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মজিমে বেগমকে প্যানেল চেয়ারম্যান-২ ও ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফুলচান আলীকে প্যানেল চেয়ারম্যান-৩ নির্বাচিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রাজধানীতে গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু

আ.জা. ডেক্স: রাজধানীতে পৃথক ঘটনায় গরম পানিতে দগ্ধ হয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার শেখ হাসিনা জাতীয়...

সবচেয়ে কঠিন সময় পার করছি: ফখরুল

আ.জা. ডেক্স: বর্তমান সময়কে সবচেয়ে কঠিন সময় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে আমরা...

মৃত্যুর চার মাস পর শিক্ষা কর্মকর্তাকে বদলি!

আ.জা. ডেক্স: মারা যাওয়ার প্রায় চার মাস পর বদলি করা হয়েছে এক শিক্ষা কর্মকর্তাকে। ওই শিক্ষকের নাম সামছ...

আহমদ শফীর জানাজায় লাখো মানুষের ঢল, দাফন সম্পন্ন

আ.জা. ডেক্স: লাখো মানুষের সমাগমে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার জোহরের...

Recent Comments