Wednesday, August 10, 2022
Homeবিনোদনদেশে ফিরেই ‘যোদ্ধা’র কাজ শুরু করবেন অলিক

দেশে ফিরেই ‘যোদ্ধা’র কাজ শুরু করবেন অলিক

এস এ হক অলিক একাধারে একজন নাট্য নির্মাতা, চলচ্চিত্র পরিচালক এবং গীতিকার। তিন ক্ষেত্রেই নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। তার পরিচালিত সিনেমা ‘হৃদয়ের কথা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘আরও ভালবাসবো তোমায়’ ‘এক পৃথিবী প্রেম’ এবং সবশেষ গত রোজার ঈদে মুক্তি পাওয়া শাকিব-পূজা অভিনীত ‘গলুই’। যেটি জিতে নিয়েছে দর্শকের মন। বর্তমানে চলছে যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহেও।

অলিক জানিয়েছেন, এবার তিনি শুরু করবেন নিজের নতুন সিনেমা ‘যোদ্ধা’র কাজ। নির্মাতার সবশেষ সিনেমা ‘গলুই’ যুক্তরাষ্ট্রে মুক্তি উপলক্ষ্যে কিছু কার্যক্রমে অংশ নিতে সে দেশে যান অলিক নিজেও। বর্তমানে সেখানেই অবস্থান করছেন।


যুক্তরাষ্ট্র থেকে অলিক জানিয়েছেন, আগামী ১২ আগস্ট দেশে ফিরবেন তিনি। ফিরেই হাত দেবেন নতুন সিনেমা ‘যোদ্ধা’র কাজে। ‘গলুই’-এর আগে ২০২০ সালে সরকারি অনুদান পায় ‘যোদ্ধা’। তবে করোনাসহ আরও কিছু কারণে সে সময় সিনেমাটির কাজ শুরু করতে পারেননি নির্মাতা।

ঢাকা পোস্টকে অলিক বলেন, “মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে দেশের অবস্থা এবং আরও নানান ঘটনা নিয়ে ‘যোদ্ধা’ সিনেমায় গল্প তৈরি করা হয়েছে। মূলত তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্ধুব্ধ করতে আমাদের এই সিনেমা। সঙ্গে রয়েছে ভালোলাগা-ভালোবাসার আরও নানা অনুষঙ্গ।’

তিনি আরও জানান, দেশে ফিরেই সিনেমাটির নায়ক-নায়িকা থেকে শুরু করে অন্যান্য অভিনয়শিল্পীদের চূড়ান্ত করবেন। তারপর শুটিং শুরু করবেন।


উল্লেখ্য, নব্বইয়ের দশকের শেষ দিকে টিভি পর্দায় নাট্য পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন এস এ হক অলিক। চেয়েছিলেন অভিনেতা হবেন, কিন্তু নাটক নির্মাণে সফলতার পর তিনি ‘হৃদয়ের কথা’র মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে আত্মপ্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments