Thursday, February 22, 2024
Homeদেশজুড়েজেলার খবরদোহাজারী-কক্সবাজার রেলপথে টেস্ট রান হবে যে রেকে

দোহাজারী-কক্সবাজার রেলপথে টেস্ট রান হবে যে রেকে

দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের আওতায় নতুন নির্মিত ১০০ কিলোমিটার রেলপথে টেস্ট রান পরিচালনা করতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ২ নভেম্বর এই টেস্ট রান অনুষ্ঠিত হবে।

এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে রোববার (২২ অক্টোবর) বাংলাদেশ রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনন্ডন্ট (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক দপ্তরাদেশে প্রধান যন্ত্র প্রকৌশলীকে (পূর্ব) অনুরোধ জানানো হয়েছে।

দপ্তরাদেশে বলা হয়, আগামী ২ নভেম্বর দোহাজারী-কক্সবাজার সেকশনে টেস্ট রান করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। ওই টেস্ট রানের সময় রেলপথ মন্ত্রী, সংসদ সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। সে পরিপ্রেক্ষিতে উল্লেখিত সেকশনে টেস্ট রানের জন্য ১টি নতুন লোকোমোটিভ ও ৬টি কোচ সমন্বয়ে ১টি রেক প্রস্তুত রাখার ব্যবস্থা নিতে হবে।

টেস্ট রানের জন্য রেক কম্পোজিশনে থাকবে— নতুন একটি লোকমোটিভ (ইঞ্জিন), একটি পাওয়ার কার (ডব্লিউপিসি), শোভন শ্রেণির আসন যুক্ত ডাইনিং কার (ডব্লিউইসিডিআর), শীতাতপ নিয়ন্ত্রিত স্লিপার কার (ডব্লিউজেসি), ২টি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কার (ডব্লিউজেসিসি) এবং একটি শোভন চেয়ার কোচ (ডব্লিউইসি) ক্যারেজ।

দপ্তরাদেশে আরও বলা হয়, আগামী ১ নভেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে দোহাজারী স্টেশনে পৌঁছানোর জন্য রেক গঠন করে দোহাজারী-কক্সবাজার সেকশনে টেস্ট রান পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

Most Popular

Recent Comments