Wednesday, February 21, 2024
Homeদ্বিতীয় দিনে ইসিতে ১৪১ আপিল জমা
Array

দ্বিতীয় দিনে ইসিতে ১৪১ আপিল জমা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বৈধতা ফেরাতে নির্বাচন কমিশনে(ইসি) দ্বিতীয় দিনে মোট ১৪১টি আপিল আবেদন জমা পড়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ইসির আইন শাখার যুগ্মসচিব মাহাবুবার রহমান সরকার।

দ্বিতীয় দিনে ইসিতে ১৪১ আপিল আবেদন

তিনি বলেন, আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইসির দশটি অস্থায়ী বুথে সারা দেশের মনোনয়ন অবৈধ হওয়া প্রার্থীরা আপিল আবেদন করেছেন। এর মধ্যে রংপুর অঞ্চলের বুথে ১৪টি, রাজশাহী অঞ্চলের বুথে ২৬টি, খুলনা অঞ্চলের বুথে ১৮টি, বরিশাল অঞ্চলের বুথে ৬টি, ময়মনসিংহ অঞ্চলের বুথে ১৯টি, সিলেট অঞ্চলের বুথে ৪টি, ফরিদপুর অঞ্চলের বুথে ৬টি, চট্টগ্রাম অঞ্চলের বুথে ৯টি, কুমিল্লা অঞ্চলের বুথে ১৬টি এবং ঢাকা অঞ্চলের বুথে ২৩টি আপিল জমা হয়েছে।

আর গতকাল জমা হয়েছিল ৪২টি আপিল আবেদন। সবমিলিয়ে দুই দিনে মোট আবেদন জমা হয়েছে ১৮৩টি। যার মধ্যে রংপুর অঞ্চল থেকে ১৬টি, রাজশাহী অঞ্চল থেকে ২৬টি, খুলনা অঞ্চল থেকে ২৬টি, বরিশাল অঞ্চল থেকে ৮টি, ময়মনসিংহ অঞ্চল থেকে ২৮টি, সিলেট অঞ্চল থেকে ৫টি, ফরিদপুর অঞ্চল থেকে ১১টি, চট্টগ্রাম অঞ্চল থেকে ১৫টি, কুমিল্লা অঞ্চল থেকে ১৯টি এবং ঢাকা অঞ্চল থেকে ২৯টি— সবমিলিয়ে মোট ১৮৩টি আপিল জমা হয়েছে।

যুগ্মসচিব মাহাবুবার আরও বলেন, যদি কোনো প্রার্থী মনে করেন তার প্রতি অবিচার করা হয়েছে তাহলে তিনি কমিশনের কাছে আবেদন করতেই পারেন, সেটি কমিশন খতিয়ে দেখবে।

আপিলে স্বতন্ত্র প্রার্থীরা ন্যায়বিচার পাবেন কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ন্যায়বিচার করার জন্য আপিল গ্রহণ করা হয়েছে। কমিশন ন্যায়বিচার দেওয়ার জন্যই এই সুযোগ রেখেছে। প্রার্থীরা যদি আইনানুগভাবে তাদের বিষয়টি উপস্থাপন করতে পারেন অবশ্যই ন্যায়বিচার পাবেন।

Most Popular

Recent Comments