Friday, February 23, 2024
Homeবিনোদনদ্য আর্চিস’ দিয়ে রুপালি পর্দায়, পড়াশোনা কতদূর এই স্টারকিডদের

দ্য আর্চিস’ দিয়ে রুপালি পর্দায়, পড়াশোনা কতদূর এই স্টারকিডদের

গত ৭ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে জোয়া আখতার পরিচালিত ‌‘দ্য আর্চিস’। ছবিতে একসঙ্গে তিন তারকা সন্তানকে লঞ্চ করেছেন পরিচালক। তারা হলেন শাহরুখ খানের মেয়ে সুহানা খান, শ্রীদেবীর ছোট মেয়ে খুশি কাপুর ও অমিতাভ বচ্চনের নাতি অগ্যস্ত নন্দা। এছাড়াও আরও ৪ জন ছেলেমেয়েকে দেখা গিয়েছে এই ছবিতে। 

তারা হলেন— মিহির আহুজা, বেদাঙ্গ রায়না, অদিতি সায়গল ও যুবরাজ মেন্ডা। এই ৭ তরুণ তুর্কিকে নিয়ে বানানো নতুন ছবিটি বেশ প্রশংসিত হচ্ছে দর্শক মহলে। ছবির প্লট ও গানগুলোও পছন্দ হয়েছে অনেকের।

কিন্তু লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায় পা রাখার আগে কী করতেন অগ্যস্ত-খুশিরা? কোথায় ও কত দূর পড়াশোনা করেছে এই তারা? 
চলুন জেনে নিই—

১) অগ্যস্ত নন্দা : বচ্চনের নাতি অগ্যস্ত নন্দা ‘দ্য আর্চিস’-এ কাস্ট হওয়ার পর থেকেই চর্চার কেন্দ্রে রয়েছেন। বিনোদন দুনিয়ায় আসার আগে তিনি লন্ডনের সেভেনওকস স্কুলে পড়াশোনা করেন। দেশের বিশিষ্ট ব্যবসায়ী নিখিল নন্দা ও শ্বেতা বচ্চন নন্দার ছেলে এই অগ্যস্ত নন্দা। 

২) সুহানা খান : গৌরি খান ও শাহরুখ খানের মেয়ে সুহানা ‘দ্য আর্চিস’-এ ভেরোনিকার চরিত্রে অভিনয় করেছেন। তারকা বাবার সূত্রে সুহানা ছোট থেকেই বিনোদন দুনিয়ার সদস্য। প্রথমে ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল এবং পরে লন্ডনের আরডিংলি কলেজে পড়াশোনা তার। পরে অভিনয় ও নাটক নিয়ে পড়ার জন্য নিউইয়র্কের টিশ স্কুল অফ আর্টসে ভর্তি হন।

৩) খুশি কাপুর : প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী ও বলিউডের বিখ্যাত প্রযোজক বনি কাপুরের ছোট মেয়ে খুশি কাপুর। ২৩ বছর বয়সি এই অভিনেত্রীর পড়াশোনা শুরু ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। এরপর অভিনয়ে নামার আগে নিউইয়র্ক ফিল্ম অ্যাকাডেমিতে ভর্তি হন তিনি। 

৪) মিহির আহুজা : জামশেদপুরের ছেলে মিহির আহুজা ‘সুপার ৩০’, ‘বার্ড অফ ব্লাড’র মতো একাধিক ছবির সৌজন্যে বলিউডে পরিচিত মুখ। তবে তার বড় ব্রেক অবশ্যই ‘দ্য আর্চিস’। তার পড়াশোনা ঝাড়খণ্ডের ক্যারমেল জুনিয়র স্কুলে। এরপর মুম্বইয়ের এইচআর কলেজ অফ কমার্স অ্যান্ড ইকোনমিক্সে পড়াশোনা শেষ করেন তিনি।

৫) বেদাঙ্গ রায়না : ‘দ্য আর্চিস’ ছবিতে বেদাঙ্গের অভিনয় প্রশংসিত হয়েছে। তার পড়াশোনা শুরু মুম্বাইয়ের যমুনাবাই নার্সি স্কুলে। এরপর নার্সি মঞ্জি ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট অ্যান্ড স্টাডিজ থেকে উচ্চশিক্ষা শেষ করেন তিনি। এরপর তিনি অভিনয় করছেন আলিয়া ভাটের সঙ্গে।

৬) অদিতি সায়গল : প্রয়াত সংগীতশিল্পী অমিত সায়গলের কন্যা অদিতি একেবারে বহুমুখী প্রতিভা বলাই যায়। মিউজিক এবং ক্রিয়েটিভ রাইটিংয়ে তার ডিগ্রি রয়েছে। ওয়েলসের ব্যাঙ্গোর বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা শেষ করেন অদিতি। এরপরই সুযোগ আসে অভিনয়ের। 

৭) যুবরাজ মেন্ডা : ইনস্টায় ফ্যাশন ইনফ্লুয়েন্সার হিসেবে পরিচিত যুবরাজ মেন্ডার অনুগামী সংখ্যা বেশ ঈর্শনীয়। অভিনয় জগতে পা রাখার আগে তিনি বেশ নামী এক কলেজ থেকেই নিজের পড়াশোনা শেষ করেন। এরপরই জোয়া আখতারের ‘দ্য আর্চিস’ ছবিতে অভিনয় তার।

Most Popular

Recent Comments