Monday, June 24, 2024
Homeজাতীয়নওফেলের বিরুদ্ধে ভিন্ন ভিন্ন প্রতীকে লড়বেন ৬ প্রার্থী

নওফেলের বিরুদ্ধে ভিন্ন ভিন্ন প্রতীকে লড়বেন ৬ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নির্বাচন করছেন চট্টগ্রাম-৯ আসনে। তিনি এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। 

সোমবার (১৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কার্যালয় থেকে তাকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়। তার পাশাপাশি আসনটিতে বিভিন্ন দল থেকে প্রতীক পেয়েছেন আরও ৬ প্রার্থী।

তাদের মধ্যে জাতীয় পার্টির সানজীদ রশীদ চৌধুরী পেয়েছেন লাঙ্গল, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ পেয়েছেন চেয়ার, বাংলাদেশ ন্যাশনালিস্ট আওয়ামী পার্টির মিটল দাশগুপ্ত পেয়েছেন কুঁড়েঘর, তৃণমূল বিএনপির সুজিত সরকার পেয়েছেন সোনালী আঁশ, বাংলাদেশ কল্যাণ পার্টির মোহাম্মদ নূরুল হুসাইন পেয়েছেন হাতঘড়ি এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আবু আজম পেয়েছেন মোমবাতি। 

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হয়েছে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর। এরপর আজ (সোমবার) প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সংবিধান অনুযায়ী সংসদের মেয়াদ পূর্তির আগের ৯০ দিনের মধ্যে পরবর্তী সংসদ নির্বাচন করতে হয়। চলতি সংসদের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ২৯ জানুয়ারি। এর আগের ৯০ দিনের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা আছে।

Most Popular

Recent Comments