Monday, August 15, 2022
Homeজামালপুরনদী ভাঙ্গনে দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী সড়কে যোগাযোগ বিছিন্ন

নদী ভাঙ্গনে দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী সড়কে যোগাযোগ বিছিন্ন

ওসমান হারুনী:

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা, দশানী, ব্রহ্মপুত্র ও জিঞ্জিরাম নদ-নদীর পানি হ্রাস পাওয়ায় জামালপুরের দেওয়ানগঞ্জ-খোলাবাড়ী প্রধান সড়ক যমুনার গর্ভে বিলীন হয়ে খোলাবাড়ী নৌথানা ও দেওয়ানগঞ্জের সাথে যোগাযোগ বিছিন্ন হয়েছে পড়েছে। সড়কের কাজলা পাড়া এলাকা নদী গর্ভে বিলীন হয়েছে। এতে বাহাদুরাবাদ নৌথানা, খোলাবাড়ী, হাজারীপট্টি, চর মাগুরীহাট, মুন্নে বাজারসহ ১০টি এলাকার প্রায় ৪ হাজার মানুষের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। এছাড়া পার্শ্ববর্তী উপজেলার এরেন্ডাবাড়ী, চর বাহাদুরাবাদ এলাকার লোকজন এ সড়কে যাতায়াত করে থাকে।

এব্যাপারে চিকাজানি ইউপি চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহাম্মেদ জামালপুর চিত্র.কমকে জানান, খোলাবাড়ী-দেওয়ানগঞ্জ সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। প্রায় ২বছর থেকে নদী ভাঙ্গন শুরু হয়েছে। ২০২০সালে সড়কটি ধসে পড়লে বিভিন্ন সরকারি দপ্তরগুলোতে অবগত করলে পানি উন্নয়ন বোর্ড সড়কটি রোধ করার জন্য কাজ করে। চলতি বছর নদীর পানি বৃদ্ধি পেয়ে ২০আগস্ট রাতে সড়ক নদীর গর্ভে বিলীন হওয়াতে প্রায় ৪/৫হাজার মানুষের যাতায়াত যোগাযোগ বিছিন্ন রয়েছে। এতে হুমকীর মুখে রয়েছে কাজলাপাড়া ও মন্ডল বাজার।
এব্যাপারে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, খোলাবাড়ী-দেওয়ানগঞ্জ সড়ক নদীর গর্ভে বিলীন হওয়ার ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডে রিপোর্ট করার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments