Monday, June 24, 2024
Homeআন্তর্জাতিকনিকারাগুয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, শিশুসহ নিহত অন্তত ১৯

নিকারাগুয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা, শিশুসহ নিহত অন্তত ১৯

মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়ায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে। আহত হয়েছেন আরও ২৫ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

রোববার (২৪ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম ডয়চে ভেলে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ার উত্তরে অবস্থিত একটি শহরে প্রায় ৭০ জনকে বহনকারী একটি বাস দুর্ঘটনার শিকার হওয়ার পর অন্তত ১৯ জন নিহত হয়েছেন।

মধ্য নিকারাগুয়ার র‍্যাঞ্চো গ্রান্ডেতে ঘটে যাওয়া এই দুর্ঘটনায় ২৫ জনেরও বেশি আহত হয়েছেন এবং তাদের মধ্যে কয়েকজন গুরুতর আহত বলে ভাইস প্রেসিডেন্ট রোজারিও মুরিলো রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন।

মুরিলো বলেন, যাত্রীতে ঠাসা এই বাসটি দেশের উত্তরাঞ্চলের ওয়াসলা থেকে মাতাগাল্পার দিকে যাওয়ার সময় চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ফলে বাসটি উল্টে যায় এবং একটি সেতুর ক্র্যাশ ব্যারিয়ারে ধাক্কা দেয়।

তিনি বলেন, আমরা এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় গভীরভাবে শোকাহত। এখনও পর্যন্ত নিহতদের মধ্যে নয়জনকে শনাক্ত করা হয়েছে। নিহতদের মধ্যে ছয়জন শিশু বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গাড়ির চালককে আটক করা হয়েছে এবং দুর্ঘটনার শিকার হওয়ার আগে বাসটি দ্রুতগতিতে চলছিল কিনা তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

এর আগে গত বছর অভিবাসীদের বহনকারী একটি বাস সড়ক দুর্ঘটনায় পড়লে ১৬ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে ১৩ জনই ছিলেন ভেনেজুয়েলার নাগরিক।

টিএম

Most Popular

Recent Comments