Wednesday, June 26, 2024
Homeজাতীয়নিজ অফিসে বসেই ঠিকাদারি কাজ করেন পাউবোর কর্মচারী! 

নিজ অফিসে বসেই ঠিকাদারি কাজ করেন পাউবোর কর্মচারী! 

ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ডের মাহবুবুর রহমান নামের কার্যসহকারী কর্মস্থলের কর্মকর্তাদের কক্ষ দখল করে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করছেন। এমন অভিযোগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুদকের ঝিনাইদহ অফিস থেকে অভিযান চালিয়ে এনফোর্সমেন্ট টিম অধিকাংশ অভিযোগের সত্যতা পায়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

দুদক জানায়, ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ডের কার্যসহকারী মাহবুবুর রহমানের বিরুদ্ধে সরকারি চাকরির পাশপাশি নিজ দপ্তরে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে সেচ খালের সাইডের হাট বাজার হতে চাঁদা আদায়, কর্মস্থলে কর্মকর্তাদের কক্ষ দখল করে ঠিকাদারি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের এনফোর্সমেন্ট ইউনিট অভিযান পরিচালনা করে।

অভিযানকালে জানা যায়, অভিযোগ সংশ্লিষ্ট এক কর্মচারীকে ইতোমধ্যে ঝিনাইদহ থেকে অন্যত্র বদলী করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় চাঁদপুর বাজারসহ অন্যান্য বাজারে দোকান ও বসতভিটা থেকে চাঁদা আদায়ের বিষয়ে চাঁদপুর বাজারের কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে আলাপকালে দুদক টিম জানতে পারে, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি পানি উন্নয়ন বোর্ডের জমিতে থাকা দোকান উচ্ছেদের হুমকি প্রদর্শন করেছেন। এ বিষয়ে মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে তদন্ত চলছে।

ঠিকাদারির বিষয়ে জানা যায়, ওই কর্মচারী অন্য নামে ঠিকাদার ব্যবসা করেন।

এছাড়া গাছ চুরি করে বিক্রির সত্যতা পাওয়া গেছে। ওই বিষয়ে থানায় জিডি করা হয়েছে। অভিযোগ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে বলে জানিয়েছে দুদক টিম।

আরএম/এমএসএ

Most Popular

Recent Comments