Friday, June 21, 2024
Homeরাজনীতিনির্বাচনের নামে ‘খেলা’ বন্ধ করুন : জামায়াত

নির্বাচনের নামে ‘খেলা’ বন্ধ করুন : জামায়াত

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, ‘সরকারের পাতানো নির্বাচন আমরা বর্জন করছি। তাই নিজেরা যেমন ভোট দেব না এবং অন্যদের ভোটদান থেকে বিরত রাখবো’।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি না খেলে, নির্বাচনের নামে এই খেলা বন্ধ করুন। সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীর মিরপুরে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এ আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলটি ৬০ ফিট পাকা মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বারেক মোল্লার মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন, জামায়াতের ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান ও অ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা নাকিব ফেরদাউস, আশিকুর রহমান ও আতিক হাসান।

মাহফুজুর রহমান বলেন, সরকার দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ, জনগণের ভোটাধিকার ও নির্বাচনী ব্যবস্থাকে হাস্যরসের অনুষঙ্গে পরিণত করেছে। তারা বিচারবিভাগ ও সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনসহ রাষ্ট্রের সকল অঙ্গ প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে।

নির্বাচন নির্বাচন খেলা প্রতিহত করতে আগামী ৬ ও ৭ জানুয়ারি সর্বাত্মকভাবে হরতাল সফল করার আহ্বান জানান তিনি।

পল্লবীতে জামায়াতের বিক্ষোভ

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের পল্লবী ও গুলশান অঞ্চলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি নাজিমুদ্দিন মোল্লার নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য কুতুব উদ্দিন, সাইফুল কাদের, আবু হানিফ, জোবায়ের হোসেন রাজন, মহানগর উত্তরের শিবির সভাপতি আসাদুজ্জামান।

ফার্মগেটে জামায়াতের বিক্ষোভ

নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে আজ সকালে রাজধানীর ফার্মগেটে বিক্ষোভ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের হাতিরঝিল ও মোহাম্মদপুর অঞ্চলের নেতাকর্মীরা। মিছিলটি ফার্মগেট থেকে শুরু হয়ে কারওয়ান বাজার এসে শেষ হয়।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য জিয়াউল হাসান, ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, আব্দুল আউয়াল আজম, নোমান আহমেদি ও আলাউদ্দিন।

জেইউ/এমএসএ

Most Popular

Recent Comments