Sunday, August 7, 2022
Homeদেশজুড়েপদ্মার এক বাগাড় ৫৬ হাজারে বিক্রি

পদ্মার এক বাগাড় ৫৬ হাজারে বিক্রি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে ৪৭ কেজি ওজনের একটি বাগাড় মাছ বিক্রি ৫৬ হাজার ৪০০ টাকায় হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) রাতে পদ্মা নদীর আরিচা পয়েন্ট এলাকায় স্থানীয় জেলেদের জালে মাছটি ধরা পড়ে।

শুক্রবার (২৪ জুন) সকালের দিকে উপজেলার বাল্লা ইউনিয়নের বাল্লা গ্রামের মৎস্য ব্যবসায়ী পচা হালদার ও তাপস হালদার এ মাছটি বিক্রির জন্য ঝিটকা বাজারে নিয়ে আসেন।


ঝিটকা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বেলায়েত হোসেন জানান, অনেকদিন পরে বাজারে এতো বড় বাগাড় মাছ উঠেছে। তবে একক ক্রেতা না থাকায় ৪৭ কেজি ওজনের বাগাড় মাছটি ১২০০ টাকা কেজি দরে কেটে স্থানীয় ক্রেতাদের নিকট বিক্রি করা হয়।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান জানান, পদ্মা নদীতে প্রায় সময়ই শুনি জেলেদের জালে বোয়াল, চিতল, কাতল, আইড়, বাগাড়সহ অনেক বড় আকারের মাছ ধরা পড়ে। আজ ঝিটকা বাজারে ৪৭ কেজি ওজনের একটি বাগাড় মাছ বিক্রি হয়েছে।

তিনি আরও জানান, জেলেরা অনেক কষ্ট করে নদীতে জাল ফেলে মাছ আহরণ করে থাকে। মাছের দরদাম ভালো পেলে তারাও পরিবার নিয়ে ভালো থাকতে পারবে। এছাড়া পদ্মা নদী মাছের প্রজননের জন্য উত্তমস্থল বলে জানান এই মৎস্য কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments