Thursday, June 30, 2022
Homeজাতীয়পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুলের বক্তব্য বছরসেরা আবিষ্কার

পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুলের বক্তব্য বছরসেরা আবিষ্কার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর বেগম জিয়া করেছেন— বিএনপি মহাসচিব স্বপ্নে দেখেই এমন কাল্পনিক বক্তব্য দিয়েছেন।

সোমবার (৬ জুন) নিজ বাসভবনে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা ইদানিং এমন অনেক দিবাস্বপ্ন দেখছেন। এটিও সেই দিবাস্বপ্নেরই অংশ। পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুল সাহেবের এ বক্তব্য বছরের সেরা আবিষ্কার।

তিনি বলেন, মিথ্যাচার বিএনপির ধর্ম, এটা সবাই জানে। তবে দিনে দুপুরে নির্জলা মিথ্যাচারের একটি নতুন রেকর্ড।

মাওয়া ও পদ্মার অপরপ্রান্তে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন বেগম জিয়া— মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কবে, কখন এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন? নব আবিষ্কৃত সেই ভিত্তিপ্রস্তরের ছবি দেখতে চাই।

ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে দেশরত্ন শেখ হাসিনাই ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, যা ইতিহাসের অংশ। তখন এই সেতুর ভিত্তিপ্রস্তরের ছবিও পত্র-পত্রিকায় প্রকাশিত হয়, যা এখনও সংগৃহীত আছে।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা যা বলছেন তাতে মনে হয় কয়েকদিন পরে হয়ত বলবেন পদ্মা সেতু জিয়াউর রহমানের স্বপ্ন। বিএনপির কাজ গোয়েবলসীয় কায়দায় নিরেট মিথ্যাচারকে বারবার উচ্চারণ করে সত্যে রূপদানের অপচেষ্টা মাত্র।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে বিএনপির অতীত ষড়যন্ত্র, অব্যাহত মিথ্যাচার এবং গুজব সেতুর নির্মাণকে কোনোভাবেই বন্ধ করতে পারেনি। পদ্মার বুকে দেশরত্ন শেখ হাসিনার সাহসী নিজস্ব অর্থায়নে গৌরবের এবং সক্ষমতার সেতু নির্মিত হওয়ায় বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেরা তো কিছু করেইনি। এখন দেশের উন্নয়নে তাদের গাত্রদাহ হয়। পদ্মা সেতুকে ঘিরে তাদের নানা অপপ্রচারের সঙ্গে এখন যুক্ত হলো বেগম জিয়ার ভিত্তিপ্রস্তর উদ্বোধনের রূপকথার গল্প। এ গল্প সত্যের অপলাপ ছাড়া আর কিছু নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments