Saturday, December 3, 2022
Homeজামালপুরপদ হারালেন জামালপুর আওয়ামী লীগের ২২ নেতাকর্মী

পদ হারালেন জামালপুর আওয়ামী লীগের ২২ নেতাকর্মী

জামালপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রবিবার দিনগত রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ জুলাই দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থীর বিপক্ষে এবং বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ করার প্রাথমিক অনুসন্ধানে সত্যতা প্রামাণিত হওয়ায় তাদের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া নেতাকর্মীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ আহাম্মদ হাবু, সহ-সভাপতি মনোয়ার হোসেন মনি, সহ-প্রচার ও প্রকাশক সম্পাদক আব্দুল গফুর টিটু, পৌর আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা আবু, চিকাজানি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম আক্কাছ,

সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল করিম, সম্পাদক মণ্ডলীর সদস্য মো. আব্দুল ওয়াহাব, চুকাইবাড়ী ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল, উপজেলা যুবলীগের সদস্য বাদশা ও বাবলু, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিফাইতুল ইসলাম শুভ ও বিজয় মিয়া।

এছাড়াও অব্যাহতি দেওয়া হয়েছে- সাবেক ছাত্রনেতা তাপস আহম্মদ, মাহবুবুর রহমান, বিকাশ করিম ইমরান, রেজাউল করিম, মোখলেছুর রহমান, রেজাউল করিম রাজা, শাহারিয়া সোহেল, আলামিন হিটলার, দেওয়ান বাবলা ও মোজাফফর আহমদ।

জানতে চাইলে জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নৌকা প্রার্থীর বিপক্ষে অবস্থান নেওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের তারিখ থাকলেও আইনি জটিলতায় ২৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ভোট গ্রহণ স্থগিত করেন। মামলার জট কাটিয়ে চলতি বছরের ৩১ মার্চ আবারও ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। কিন্তু মামলা জটিলতার কারণে আবারও ভোটগ্রহণ স্থগিত করে কমিশন। তিনমাস পর আবারও ভোটগ্রহণের তারিখ ১৪ জুলাই ঘোষণা করা হলেও চতুর্থ দফায় ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করে নতুন তারিখ ২৭ জুলাই নির্ধারণ করে কমিশন।

তফসিল অনুযায়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments