Friday, December 9, 2022
Homeরাজনীতিপাঁচ দশকেও রেলপথ নিরাপদ হয়নি: জিএম কাদের

পাঁচ দশকেও রেলপথ নিরাপদ হয়নি: জিএম কাদের

দেশের রেলক্রসিংগুলোকে মরণ ফাঁদ উল্লেখ করে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সারাবিশ্বে রেলপথে যাতায়াত নিরাপদ হিসেবে বিবেচিত হলেও বাংলাদেশে যেন আতংকের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। পাঁচ দশকেও রেলপথ নিরাপদ হয়নি।

শনিবার (৩০ জুলাই) এক বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, দেশের প্রায় ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত। অরক্ষিত রেলক্রসিং-এ নেই পাহারাদার ও কোনো প্রতিবন্ধকতা। ১৮ ভাগ রেলক্রসিং-এ পাহারাদার ও প্রতিবন্ধক থাকলেও সেখানেও অবহেলার অন্ত নেই। সেখানে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। প্রতিবছর প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের।

তিনি আরও বলেন, রেল বিভাগের অবহেলা ও অব্যবস্থাপনা দেখার যেনো কেউ নেই। প্রতিটি দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও, তদন্ত প্রতিবেদন জানতে পারে না দেশের মানুষ। দুর্ঘটনা রোধে সরকার কী ব্যবস্থা নিচ্ছে তাও জানতে পারে না কেউ।

জিএম কাদের বলেন, রেলপথে মৃত্যুর মিছিল মেনে নেওয়া যায় না। আধুনিক যুগে রেলপথের দুর্ঘটনাগুলো প্রমাণ করে আমরা কতটা পিছিয়ে আছি। দেশের রেলপথ নিরাপদ করতে এখনই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া জরুরি হয়ে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments