Thursday, December 8, 2022
Homeআন্তর্জাতিকপাকিস্তানের প্রধানমন্ত্রী ও তার ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ও তার ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) কৌঁসুলি শনিবার বিশেষ আদালতের বিচারককে বলেছেন যে, তার মক্কেল ১৬ বিলিয়ন রুপি জড়িত একটি মানি লন্ডারিং মামলায় প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং তার ছেলে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শেহবাজ উভয়কেই গ্রেপ্তার করতে চায়।

বিশেষ আদালত (কেন্দ্রীয়-১) প্রিসাইডিং বিচারক ইজাজ হাসান আওয়ানও এই মামলায় প্রধানমন্ত্রী শেহবাজের অন্য ছেলে, সুলেমান শেহবাজের পাশাপাশি তাহির নকভি এবং মালিক মাকসুদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুনরায় জারি করেছেন।

আগের শুনানির সময়, আদালত এফআইএ কৌঁসুলিকে আবারও চালান জমা দেয়ার নির্দেশ দিয়েছিল যে, এটিকে উপস্থাপন করা হয়েছিল তাতে ত্রুটি ছিল। সংস্থাটি পিতা-পুত্রের বিরুদ্ধে আরেকটি চালান আদালতে জমা দিয়েছে। নতুন চালানে সন্দেহভাজনদের জন্ম তারিখ ও পূর্ণ ঠিকানা উল্লেখ করার পাশাপাশি সুলেমানের সহ-অভিযুক্ত শাব্বরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তবে এফআইএ মামলার তদন্ত প্রক্রিয়া ও সাক্ষীদের কোনো পরিবর্তন করেনি। নতুন চালান অনুসারে, এফআইএ পুনরায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। আসামিদের গ্রেপ্তারি পরোয়ানার বিষয়ে ১১ জুন পর্যন্ত প্রতিবেদন চেয়েছেন আদালত। আসামিদের অন্তর্বর্তীকালীন জামিনও ১১ জুন পর্যন্ত বাড়িয়েছেন আদালত। সূত্র: ট্রিবিউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments