Monday, February 26, 2024
Homeখেলাধুলাপাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

চলতি মাসেই (অক্টোবর) বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান নারী ক্রিকেট দল। এই সফরে দু’দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। এ উপলক্ষ্যে আজ (বুধবার) ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে সিরিজটি খেলবে টাইগ্রেসরা।

আগামী ২০ অক্টোবর বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে পাকিস্তান দলের। এর মধ্যে তিনটি ওয়ানডে ম্যাচই আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ ২০২২-২৫ এর অংশ। আসন্ন সিরিজের সূচি এবং ভেন্যুর তালিকায় রয়েছে চট্টগ্রাম এবং মিরপুরের নাম।

আগামী ২৫, ২৭ ও ২৯ অক্টোবর চট্টগ্রামের শহীদ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। সব ম্যাচই হবে দিবারাত্রীর।

গত সপ্তাহে সিরিজটির জন্য দল ঘোষণা করে পাকিস্তান। নিদা দারের নেতৃত্বে দলটিতে ফিরেছেন ইরাম জাভেদ। ২০২২ সালে তিনি বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলা শাওয়াল জুলফিকার এবং সৈয়দা আরুব শাহ এবারের স্কোয়াড থেকে বাদ পড়েছেন। ইনজুরির কারণে জায়গা মেলেনি ফাতিমা সানারও। 

বাংলাদেশ দল : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, সোবহানা আক্তার, স্বর্না আক্তার, রিতু মনি, শরিফা আক্তার, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া, সুলতানা খাতুন, নিশিতা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিয়া ইসলাম, সাথী রানি।

পাকিস্তান স্কোয়াড : নিদা দার (অধিনায়ক), আলিয়া রিয়াজ, বিসমাহ মারুফ, দিয়ানা বেগ, ঘুলাম ফাতিমা, ইরাম জাভেদ, মুনিবা আলী (উইকেটরক্ষক), নাজিহা আলভি (উইকেটরক্ষক), নাশরা সুন্ধু, নাতালিয়া পারভেজ, সাদাফ শামাস, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, উম্মে হানি এবং ওয়াহিদা আক্তার।

Most Popular

Recent Comments