Thursday, August 11, 2022
Homeখেলাধুলাপাকিস্তানের সামনে শ্রীলঙ্কার রানপাহাড়

পাকিস্তানের সামনে শ্রীলঙ্কার রানপাহাড়

ইঙ্গিতটা আগের দিনই মিলেছিল। হলোও তাই।


পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করিয়ে দিল শ্রীলঙ্কা।
গল টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ৯ উইকেট হারিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩২৯ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। স্বাগতিকদের লিড এখন ৩৩৩ রানের। যদিও হাতে আছে আরও দুই দিন, কিন্তু টেস্টের চতুর্থ আর পঞ্চম দিনে ব্যাট করে জয় পাওয়া মোটেই সহজ কথা নয়।

তবে পাকিস্তান স্বপ্ন দেখতে পারে অধিনায়ক বাবর আজমের কারণেই। মাস তিনেক আগেই অষ্ট্রেলিয়ার বিপক্ষে অতিমানবীয় ব্যাটিংয়ে টেস্ট বাঁচিয়েছিলেন তিনি। চলতি ম্যাচের প্রথম ইনিংসেও সেঞ্চুরি করেছেন তিনি। ম্যাচ জয়ের জন্য তার দিকেই তাকিয়ে থাকবে পাকিস্তান দল।

এর আগে সফরকারীদের প্রথম ইনিংস ২১৮ রানে গুটিয়ে ১ উইকেটে ৩৬ রান তুলে গতকাল দ্বিতীয় দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। আজ সোমবার তৃতীয় দিনে দ্রুত রান তুলতে থাকে লঙ্কানরা। কেউ সেঞ্চুরি করতে না পারলেও তিনটি ইনিংস ছিল পঞ্চাশ ছাড়ানো।

ওপেনার ওশাদা ফার্নান্দো ৬৪ করেছেন। এছাড়া কুশল মেন্ডিস ৭৬ রান করেছেন। আর দিনেশ চান্ডিমাল ৮৬ রানে অপরাজিত আছেন। ধনাঞ্জয়া ডি সিলভা ২০, রমেশ মেন্ডিস করেছেন ২২ রান। আলোকস্বল্পতার কারণে আগেভাগেই দিনের খেলার ইতি টানা হয়।

পাকিস্তানের হয়ে ৮৮ রানে পাঁচ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার মোহাম্মদ নওয়াজ। আরেক স্পিনার ইয়াসির শাহ নিয়েছেন ৩টি। ১ উইকেট গেছে হাসান আলীর ঝুলিতে।

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ১০ উইকেট হারিয়ে ২২২ রান তুলেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments