Thursday, June 13, 2024
Homeআন্তর্জাতিকপাকিস্তান : এবার ইমরান খানের বোনকে তলব তদন্ত সংস্থার

পাকিস্তান : এবার ইমরান খানের বোনকে তলব তদন্ত সংস্থার

রাষ্ট্রবিরোধী বক্তব্য এবং সাধারণ জনগণকে সামরিক বাহিনীর বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগে এবার ইমরান খানের বোন আলিমা খানকে তলব করেছে পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সি (এফআইএ)।

এক প্রতিবেদনে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, রোববার আলিমা খানের লাহোরের বাসভবনে সমনপত্র পাঠিয়েছে এফআইএ। সেই চিঠিতে তাকে আগামীকাল ৬ ফেব্রুয়ারি বেলা ১১ টায় এফআইয়ে কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এফআইয়ের সহকারী পরিচালক ইজাজ আহমেদ শেখ স্বাক্ষরিত সেই বিবৃতিতে আরও বলা হয়েছে, পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আসা নির্দেশের ভিত্তিতে তদন্ত কার্যক্রম শুরু হয়েছে আলিমার বিরুদ্ধে।

আলিমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে সামরিক বাহিনী ও বিচারবিভাগের লক্ষ্য করে কুৎসা ও উসকানিমূলক বক্তব্য ছড়ানোর অভিযোগে সম্প্রতি অন্তত ৬৫ জন সাংবাদিক ও সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে তলব করেছে এফআইএ। তাদের সবাই ইমরান খান ও তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সমর্থক।

আর তিন দিন পর, ৮ ফেব্রুয়ারি পার্লামেন্ট নির্বাচন হবে পাকিস্তানে। তবে নির্বাচন কমিশন (ইসিপি) এবং আদালতের নিষেধাজ্ঞা থাকায় সেই নির্বাচনে প্রার্থিতা করতে পারছেন না দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

গত সপ্তাহে ইমরান খানকে রাষ্ট্রের গোপন তথ্য ফাঁসের মামলায় ১০ বছর এবং তোশাখানা দুর্নীতি মামলায় ১৫ বছর কারাবাসের সাজা দিয়েছেন আদালত। এছাড়াও আরও কয়েক ডজন মামলা আদালতে বিচারাধীন রয়েছে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে। বর্তমানে আদিয়ালা কারাগারে বন্দি আছেন ইমরান খান।

সূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন, এনডিটিভি

Most Popular

Recent Comments