Friday, February 3, 2023
Homeবিনোদনপাঠান নিয়ে দিল্লি হাইকোর্টের নতুন নির্দেশ, আনতে হবে যেসব পরিবর্তন

পাঠান নিয়ে দিল্লি হাইকোর্টের নতুন নির্দেশ, আনতে হবে যেসব পরিবর্তন

বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘পাঠান’ ছবি ঘিরে কয়েক সপ্তাহ ধরে কম বিতর্ক হয়নি। এর মাঝেই ‘পাঠান’ নিয়ে নতুন নির্দেশ দিলো দিল্লি হাইকোর্ট। ছবির প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মসকে এই ছবিতে বিশেষ পরিবর্তন আনার নির্দেশ দিয়েছে আদালত। 

জানা গেছে, এই ছবির ওটিটি ভার্সনে ‘সাবটাইটেল’ যোগ করা, এবং বড় হরফে সেই ক্যাপশন যোগ ও হিন্দিতে অডিও যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। এর মাধ্যমে মূক-বধির এবং দৃষ্টিহীনরা যাতে এই ছবির আনন্দ ঘরে বসে পূর্ণমাত্রায় নিতে পারে।

ছবির ‘বেশরম গান’-এর জেরে এই ছবির গায়ে শুরুতে ‘হিন্দু-বিরোধী’ তকমা দিয়েছেন কেউ কেউ। রমপন্থী হিন্দুত্ববাদী সংগঠনের রোষের মুখে পড়তে হয় শাহরুখ-দীপিকাকে। পরে ছবির বেশ কিছু দৃশ্যের ওপর কাঁচি চালায় সিবিএফসি-ও। 

এসব পরিবর্তন আনার পর সিবিএফসির কাছে পুররায় সার্টিফিকেট পাওয়ার আবেদন জানাতে হবে প্রযোজনা সংস্থাকে। পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবিতে শাহরুখ-দীপিকা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন জন আব্রাহাম। 

যদিও বলিপাড়া সূত্রে খবর, ছবির ফাইনাল কাট থেকে মোটেই খুশি নন ‘ভিলেন’ জন। তাই তো ছবির প্রচার থেকে গা বাঁচিয়ে চলছেন তিনি। যদিও ইনস্টাগ্রাম স্টোরিতে লম্বা সাফাই দিয়েছেন জন। 

তার কথায়, ‘আদি (আদিত্য চোপড়া) আমাকে ক্যারিয়ারের সেরা রোল অফার করেছে বরাবরই, আমি অধীরে অপেক্ষা করে আছি কবে তোমরা দেখবে সিদ্ধার্থ আনন্দ আমাকে নিয়ে কেমন সিনেমা বানিয়েছে। আমি পাঠানের ব্যাপারে অনেক কিছু বলতে চাই, তবে ২৫ জানুয়ারি অবধি অপেক্ষা করতেই হবে।

নির্দিষ্ট দিনে হিন্দির পাশাপাশি তামিল ও তেলুগুতে মুক্তি পাবে ‘পাঠান’। দিল্লি হাইকোর্টের নির্দেশ মতো, ছবিতে যাবতীয় পরিবর্তন এনে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে সিবিএফসির কাছে জমা দিতে হবে টিম পাঠানকে। সেই নিয়ে সেন্সর বোর্ড চূড়ান্ত রায় জানাবে ১০ মার্চ। থিয়েটার মুক্তি পেতে চলা ‘পাঠান’ নিয়ে কোনোরকম নির্দেশ আসেনি হাইকোর্টের তরফে, যেহেতু ছবির মুক্তি আর ১০ দিনও বাকি নেই। 

সূত্রের খবর, এপ্রিলে ওটিটি  প্লাটফর্ম প্রাইম ভিডিওতে মুক্তি পাবে পাঠান। তার আগেই অতি সহজেই এই পরিবর্তন আনতে সক্ষম হবে নির্মাতারা, নিশ্চিত আদালত। ছবির থিয়েট্রিক্যাল রিলিজ নিয়ে কোনোরকম বক্তব্য পেশ করেনি কোর্ট। 

এই ছবিতে গুপ্তচরের চরিত্রে রয়েছেন শাহরুখ। সন্ত্রাসবাদী জনের প্রাণঘাতী পরিকল্পনার হাত থেকে ভারতকে রক্ষা করাই ‘পাঠান’ শাহরুখের এইমাত্র মিশন। এই সফরে তার সঙ্গ দেবেন দীপিকা। বিতর্কের পাহাড় পেরিয়ে বক্স অফিসে কেমন ফল করবে এই ছবি? সেটাই বড় প্রশ্ন। তবে শাহরুখ ম্যাজিকে ভর করে ছবির প্রথম দিনের কালেকশন ৪০ কোটি পার করবে দাবি বক্স অফিস বিশেষজ্ঞদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments