Tuesday, November 29, 2022
Homeখেলাধুলাপারিশ্রমিক জটিলতায় বাংলাদেশে আসছেন না টবি রেডফোর্ড

পারিশ্রমিক জটিলতায় বাংলাদেশে আসছেন না টবি রেডফোর্ড

১৫ মে শুরু হয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) এবারের অনুশীলন ক্যাম্প। শুরুর ধাপে কক্সবাজারে আগামী ১ জুন পর্যন্ত ফিটনেস অনুশীলন করবেন ক্যাম্পে ডাক পাওয়া ২৭ ক্রিকেটার। প্রায় ১৫ দিন ক্যাম্প চললেও এখনো যোগ দেননি এইচপি ইউনিটের হেড কোচ টবি রেডফোর্ড। এখনো নিজ দেশ ইংল্যান্ড থেকেই যে আসেননি তিনি। খোঁজ নিয়ে জানা গেল, টবির সঙ্গে সম্পর্কে টানাপোড়েন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে, পারিশ্রমিক জটিলতায় ক্যাম্পে যোগ দেননি টবি। আগামীতে তাকে পাওয়া যাবে কিনা এনিয়েও সংশয় আছে। টবি না আসায় এইচপির হেড কোচ হিসেবে ভারপ্রাপ্ত দায়িত্ব থাকবে চম্পকা রামানায়েকের কাঁধে।


সেই সূত্র বলেন ‘টবি আসার কথা থাকলেও সে এখনো আসেনি। আসবে কিনা এটিও আমরা নিশ্চিত নই। মূলত পারিশ্রমিক ইস্যুতে সে বাংলাদেশে আসতে চাইছে না। বোর্ড তার চুক্তির পুরো টাকাটাই দিবে, কিন্ত সে চাইছে সেটি আগে নিতে এবং পুরো টাকাটা ডলারে নিতে, অর্থাৎ বাইরে তার যে অ্যাকাউন্ট আছে। কিন্তু বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী ৮০ শতাংশ ডলারে আর ২০ শতাংশ টাকায় নিতে হবে। সে এটা মানতে চাচ্ছে না। তবে না মানলেও এছাড়া আমাদের কোনো উপায় নেই।’

সঙ্গে যোগ করে সেই সূত্র, ‘তারপরেও আমরা বলেছি, এখানে আসো এরপর একটা সিদ্ধান্ত নেওয়া যাবে। সে পুরো পেমেন্ট না নিয়ে আসবে না। কিন্তু আমরাও তো নিয়মের বাইরে যেতে পারি না। বোর্ডের বিদেশি কোচদের বাকি সবাই যেভাবে পেমেন্ট নিচ্ছে, তাকেও তো সেভাবেই নিতে হবে। এরপর আসা বা না আসার সিদ্ধান্ত তার।’

এবারের এইচপি ক্যাম্পে ৮ ব্যাটসম্যান, ১৪ পেসার, ৪ স্পিনার আর বিশেষায়িত একজন উইকেটরক্ষকে সুযোগ দেওয়া হয়েছে। ক্যাম্প হবে চট্টগ্রাম, কক্সবাজার আর সিলেটের ভেন্যুতে। যেখানে আধিক্য দেওয়া হয়েছে পেসারদের। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন এই ক্যাম্পে।

১৫ মে থেকে শুরু হয়েছে কক্সবাজারের অনুশীলন পর্ব, চলবে ১ জুন অবধি। সেখানে হবে ফিটনেস ও বোলিং ক্যাম্প। কক্সবাজারের পর ক্যাম্প হবে সিলেটে। ২ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত হবে স্কিল অনুশীলন। সেখান থেকে চট্টগ্রাম। ১৬ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর সেখানে হবে স্কিল ক্যাম্প এবং অনুশীলন ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments