Friday, February 23, 2024
Homeআন্তর্জাতিকপাহাড়-সমুদ্রে ঘেরা এই গ্রামে থাকলেই পাবেন ২৭ লাখ টাকা! 

পাহাড়-সমুদ্রে ঘেরা এই গ্রামে থাকলেই পাবেন ২৭ লাখ টাকা! 

সমুদ্রের পাশে ছোট্ট একটি শহর। চারপাশে নারকেল গাছের সারি আর হাজার বছরের প্রাচীন ঘর বাড়ি। এমন এক জায়গায় ঘুরতে গিয়ে মনে হতে পারে—আহ, যদি এখানেই থেকে যেতে পারতাম! 

কিন্তু কেউ যদি বলে, এখানেই থেকে যান, সঙ্গে ২৭ লাখ টাকাও দিচ্ছি! তাহলে? অনেকই ব্যাগ গুছিয়ে প্রস্তুত হয়ে যাবেন। ২৭ লাখ টাকা কম না কি! তার ওপর স্বপ্নের মতো জায়গায় থাকার সুযোগ।

এটি স্বপ্নের মতো হলেও বাস্তবে এমন সুযোগ আছে। কোথায় এমন সুযোগ পাওয়া যাচ্ছে? ডেইলি স্টারের এক প্রতিবেদন থেকে জানা গেছে, দক্ষিণ ইতালির ক্যালাব্রিয়াতে বসতি স্থাপনের জন্য যে কোনো দেশের নাগরিকদের আমন্ত্রণ জানানো হচ্ছে। 

ক্যালাব্রিয়া প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত। পাহাড়ে ঘেরা মনোরম গ্রাম। পাশেই সমুদ্র। একপলক দেখলে চোখ জুড়িয়ে যায়। পাহাড় আর সমুদ্রের এমন যুগলবন্দীর জন্য পর্যটক লেগেই থাকে। 

কিন্তু এখানকার জনসংখ্যা অত্যন্ত কম। সে জন্য স্থানীয় প্রশাসন ২০২১ সালের জুলাই মাসে একটি স্কিম চালু করেছে। 

এতে বলা হয়, এখানে এসে যদি কেউ থাকতে চায় তাহলে তাকে ২৭ লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়া হবে।

কারা এই সুযোগ পাচ্ছেন? 

সবার জন্যই এই সুযোগ। তবে এতে কিছু শর্ত রয়েছে। এখানে থাকার জন্য যারা আবেদন করবেন, তাদের বয়স হতে হবে ৪০ বছরের কম। অনুমতি পাওয়ার ৯০ দিনের মধ্যে সেখানে চলে যেতে হবে। যারা যাবেন তাদের সেখানে চাকরি বা নতুন ব্যবসা করতে হবে। 

এমন স্কিমের উদ্দেশ্য হলো, জনসংখ্যা এবং স্থানীয় অর্থনীতির বৃদ্ধি। যেন এখানে বসবাসরত ২ হাজার মানুষ উন্নত জীবনযাপন করতে পারেন। তবে ২৭ লাখ টাকা একসঙ্গে দেওয়া হবে না। প্রতি মাসে ১ লাখ টাকা করে দেওয়া হবে। 

Most Popular

Recent Comments