Saturday, February 4, 2023
Homeজামালপুরপুলিশের বিপিএম সেবা পদক পেলেন জামালপুরের মাহবুবুর রহমান 

পুলিশের বিপিএম সেবা পদক পেলেন জামালপুরের মাহবুবুর রহমান 

সুদক্ষ নেতৃত্ব ও উদ্ভাবনী কার্যক্রম গ্রহণের মাধ্যমে শিল্প পুলিশের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নিরাপদ কর্ম পরিবেশ তৈরির জন্য অর্থনৈতিক অগ্রযাত্রায় প্রশংসনীয় আবদান রাখা এবং ২০২২ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশের পুলিশ সেবা পদক বিপিএম অর্জন করেছেন জামালপুরের কৃতি সন্তান মাহবুবুর রহমান।

মাহবুবুর রহমান জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রি নেন।

পরে ১৯৯৫ সালে ১৫তম বিসিএসে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। এএসপি (সদর দফতর) হিসেবে নরসিংদী জেলা  পুলিশে, পরে সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেলে ও এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোনা জেলায় দায়িত্ব পালন করেন। তারপর অতিরিক্ত ডিআইজি হিসেবে চট্টগ্রাম রেঞ্জ ও ঢাকা রেঞ্জে কর্মরত ছিলেন।

তিনি ২০০২-০৩ সালে কসোভো ও ২০০৫-০৬ সালে আইভরিকোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে তিনি প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি হিসাবে কর্মরত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments