Sunday, September 20, 2020
Home খেলাধুলা পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে ইংল্যান্ডের জয়

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে ইংল্যান্ডের জয়

আ.জা. স্পোর্টস:

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে দারুণ জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। পাকিস্তান বেশিরভাগ সময় ম্যাচের রাশ নিজেদের হাতে রাখলেও চতুর্থ দিনে ম্যানচেস্টার টেস্টে হার মানতে বাধ্য হয় জস বাটলরা ও ক্রিস ওকস জুটির কাছে। দ্বিতীয় ইনিংসের ব্যাটিং বিপর্যয়ে একসময় চাপে পড়ে গেলেও প্রথম ইনিংসের লিড মিলে ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ২৭৭ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় পাকিস্তান। একসময় ১১৭ রানে ইংল্যান্ডের পাঁচজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে জয়ের প্রবল সম্ভাবনা তৈরি করে পাকিস্তান। তবে ষষ্ঠ উইকেটের জুটিতে বাটলার ও ওকস ১৩৯ রান যোগ করে আজহার আলীদের জয়ের স্বপ্নে জল ঢেলে দেন। বাটলার ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হলেও ওকস শেষ পর্যন্ত দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

পাকিস্তানের ৩২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয় ২১৯ রানে। প্রথম ইনিংসে ১০৭ রানের লিড নেয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান অলআউট হয় ১৬৯ রানে। শেষ ইনিংসে ইংল্যান্ড ৭ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় ২৭৭ রান তুলে নেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে ৮৪ রান করে অপরাজিত থাকেন ওকস। এ ছাড়া জো রুট ৪২ ও ডমিনিক সিবলি ৩৬ রান করেন। ইয়াসির শাহ প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও চার উইকেট নেন। যদিও পাকিস্তানকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না তাঁর প্রয়াস। দুই ইনিংস মিলিয়ে ১০৩ রান ও চারটি উইকেট সংগ্রহ করে ম্যাচের সেরা হন ওকস।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান প্রথম ইনিংস : ৩২৬, ইংল্যান্ড প্রথম ইনিংস : ২১৯, পাকিস্তান দ্বিতীয় ইনিংস : ১৬৯, ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস ২৭৭/৭ (ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

হেফাজত আমির আহমদ শফী আর নেই

আ.জা. ডেক্স: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ১০৪ বছর।...

যাত্রীবাহী বাসে দরজা-জানালা বন্ধ করে তরুণীকে দলবদ্ধ ধর্ষণ

আ.জা. ডেক্স: কুমিল্লায় তিশা প্লাস নামে একটি যাত্রীবাহী বাসে এক যাত্রীকে আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। ঢাকা...

এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত ২৪ সেপ্টেম্বর

আ.জা. ডেক্স: করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা কবে ও কীভাবে নেওয়া হবে সে বিষয়ে...

অটিস্টিক কিশোরীর ইচ্ছে পূরণে ভিডিও কলে কথা বললেন প্রধানমন্ত্রী

আ.জা. ডেক্স: অটিস্টিক এক কিশোরীর ইচ্ছে পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছে...

Recent Comments