Monday, August 2, 2021
Home জামালপুর প্রতিবন্ধীদের নামে চেক জালিয়াতি করে ধরা খেলেন দেওয়ানগঞ্জ সমাজ সেবা অফিসার !

প্রতিবন্ধীদের নামে চেক জালিয়াতি করে ধরা খেলেন দেওয়ানগঞ্জ সমাজ সেবা অফিসার !

ওসমান হারুনী:

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সমাজ সেবা অফিসের কর্মকর্তার মিনহাজ উদ্দিনসহ চেক জালিয়াতি চক্র ভুয়া প্রতিবন্ধীদের নামে চেকজালিয়াতি করে ধরা পড়েছেন।
বৃহস্পতিবার দেওয়ানগঞ্জ সোনালী ব্যাংক শাখার একটি চেকের অংক ৫হাজার ৪০০ এর আগে ১০বসিয়ে জামালপুরের দেওয়ানগঞ্জে প্রতিবন্ধী বিশেষ শিক্ষা বিদ্যালয়ের এক শিক্ষক দিয়ে সোনালী ব্যাংক থেকে টাকা তুলার সময় ব্যাংকে ধরা খান সমাজ সেবা অফিসার মিনহাজ উদ্দিনসহ চেক জালিয়াতির এশটি চক্র।

জানা যায়, গত ২৮জুলাই স্বাক্ষরিত দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া এবং সাবেক সমাজ সেবা কর্মকর্তা স্বর্ণা সাহার স্বাক্ষরিত ফাহমিদা জান্নাত তুবা নামে এক প্রতিবন্ধীর সোনালী ব্যাংকের ৫হাজার ৪০০ টাকার চেক বতর্মান সমাজ সেবা অফিসার মিনহাজ উদ্দিন কৌশলে সরকারের টাকা লুটপাটের জন্য কথায় পাঁচ এর আগে এক লক্ষ এবং অঙ্কে লেখা ৫৪০০এর আগে ১০বসিয়ে স্থানীয় একটি বিশেষ শিক্ষা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম ও শিক্ষক রজব আলীকে সোনালী ব্যাংক দেওয়ানগঞ্জ বাজার শাখা থেকে টাকা তোলার জন্য চেক দিয়ে পাঠান সমাজ সেবা অফিসার মিনহাজ উদ্দিন। ব্যাংকে টাকা তোলার জন্য চেক জমা দেওয়া হলে চেকটি সন্দেহ হলে আটকে দেয় ব্যাংকার।

একই কায়দায় ওই বিদ্যালয়ের শিক্ষক দিয়ে গত ২৮আগষ্ট তারিখে মুন্নি আক্তার পিপাশা নামে এক প্রতিবন্ধীর ওই সমাজ সেবা অফিসার ১২ হাজার ৬শত টাকার একটি চেকে টাকা তুলেছেন।

এব্যাপারে উপজেলা সমাজসেবা অফিসার মিনহাজ উদ্দিন তার বিরুদ্ধে অভিযোগের কোন সদুত্তর দিতে পারেননি ; তবে তিনি জানান, আমার পূর্বের অফিসার স্বর্ণা সাহা চেকে স্বাক্ষর করেছেন। কিভাবে চেকগুলি তাদের কাছে গিয়েছে জানিনা।

এ ব্যাপারে সোনালী ব্যাংক ম্যানেজার রাসেল মাহমুদ জানান, বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। তিনি ব্যাংকের আইনে প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে বলেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়ার সাথে ফোনে কথা বলার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

অলিম্পিকে সোনা জয় করলেন বেনসিচ

আ.জা. স্পোর্টস: টোকিও অলিম্পিকে সুইসদের সবচেয়ে বেশি আশা ছিল যার কাছে, সেই রজার ফেদেরার অংশগ্রহণই করেননি। এরপর টেনিসে...

৭ মাসেই রিজওয়ানের বিশ্বরেকর্ড

আ.জা. স্পোর্টস: চলতি বছর শেষ হতে এখনো বাকি পাঁচ মাস। অথচ এর মধ্যে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের...

ধর্মঘটে বসলেন ফ্রান্সের বক্সার

আ.জা. স্পোর্টস: টোকিও অলিম্পিকে রোববার হেভিওয়েট বক্সিংয়ে ব্রিটিশ প্রতিপক্ষ ফ্রেজার ক্লার্কের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলতে নেমেছিলেন ফ্রান্সের বক্সার...

বহুদলীয় নির্বাচন আয়োজনে প্রস্তুত মিয়ানমারের জান্তা সরকার’

আ.জা. আন্তর্জাতিক: নির্বাচনের ব্যাপারে আবারও নিজের অঙ্গীকার জানালেন মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ্লাইং। রোববার এক বক্তব্যে তিনি জানান,...

Recent Comments