Wednesday, June 19, 2024
Homeজাতীয়প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে বেতন নেবেন না সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে বেতন নেবেন না সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়া সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান) বেতন নেবেন না।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে, গত ১১ জানুয়ারি সালমান ফজলুর রহমানসহ ছয়জনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয় সরকার। তখন প্রজ্ঞাপনে জানানো হয়েছিল, উপদেষ্টা পদে থাকার সময় তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সবিধা পাবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন প্রজ্ঞাপনে জানানো হয়েছে, সালমান ফজলুর রহমানের নিয়োগ হবে অবৈতনিক।

তবে, তিনি উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন মন্ত্রীর পদমর্যাদা পাবেন বলেও এতে জানানো হয়েছে।

সালমান এফ রহমান একজন বাংলাদেশি শিল্পপতি। ২০১৭ সালের মার্চে চীনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবালে প্রকাশিত বিশ্বের দুই হাজার ২৫৭ জন ধনী ব্যক্তির তালিকায় তার অবস্থান ছিল এক হাজার ৬৮৫তম। তিনি বাংলাদেশের অন্যতম শিল্পগোষ্ঠী বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান।

২০০৯ সাল থেকে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে পূর্ণ মন্ত্রীর পদমর্যাদায় দায়িত্ব পালন করছেন। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঢাকা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছেন।

এর আগে, সালমান এফ রহমান বাংলাদেশের বেশ কয়েকটি বাণিজ্য সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন, যার মধ্যে একটি ছিল অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)।

Most Popular

Recent Comments