Thursday, February 22, 2024
Homeখেলাধুলাপ্রোটিয়াদের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রোটিয়াদের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে ইতিহাস গড়েছিল বাংলাদেশের মেয়েরা। সিরিজ নিশ্চিতের লক্ষ্য এবার নিগার সুলতানা জ্যোতির দল দ্বিতীয় ম্যাচে নেমেছে। যেখানে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক প্রোটিয়া অধিনায়ক লরা উলভার্ট। ফলে প্রথম ম্যাচের মতো আজও (বুধবার) বাংলাদেশ আগে ব্যাট করবে।

কিম্বারলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় ম্যাচটি শুরু হয়েছে। আজও প্রথম ম্যাচের একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। অন্যদিকে একাদশে ‍দুটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। ডেলমি টাকার ও মেইকে ডি রিডারের পরিবর্তে একাদশে নেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক লরা উলভার্ট ও সিনালো জাফটাকে।

ম্যাচটি দেশের কোনো টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করছে না। তবে মোবাইল অ্যাপস ওয়েবসাইটে ম্যাচটি বিনামূল্যে দেখা যাবে।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতে অধিনায়ক জ্যোতি-মুর্শিদা খাতুনের ঝোড়ো ব্যাটিংয়ে টাইগ্রেসরা প্রথমে ব্যাট করে ১৪৯ রানের বড় স্কোর গড়ে। বাকি দায়িত্ব ছিল বোলারদের ওপর। সেটা দারুণভাবে সামলেছেন স্পিনার স্বর্ণা আক্তার। তার ৫ শিকারে প্রোটিয়াদের ইনিংস থেমে যায় ১৩৬ রানে। ফলে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা প্রথমবারের মতো টাইগ্রেসদের কাছে ১৩ রানে টি-টোয়েন্টিতে হারে। 

বাংলাদেশ একাদশ : শামীমা সুলতানা, মুর্শিদা খাতুন, নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক ও উইকেটরক্ষক), নাহিদা আক্তার, সুবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, রাবেয়া খান, ফাহিমা খাতুন, লতা মন্ডল, মারুফা আক্তার, শামীমা সুলতানা, শরীফা খাতুন।

দক্ষিণ আফ্রিকা একাদশ : তাজমিন ব্রিটস, লরা উলভার্ট (অধিনায়ক), অ্যানিকে বখ, অ্যানারি ডার্কসেন, সুনে লুস, নন্দুমিসো সাঙ্গাস, এলিজ-ম্যারি মার্ক্স, সিনালো জাফটা (উইকেটরক্ষক), মাসাবাতা ক্লাস, তুমি সেখুখুনে ও নঙ্কুলুলেকো ম্লাবা।

Most Popular

Recent Comments