Thursday, February 22, 2024
Homeজাতীয়প্লট হস্তান্তর ও নামজারিতে অনিয়ম, গৃহায়নে দুদকের অভিযান

প্লট হস্তান্তর ও নামজারিতে অনিয়ম, গৃহায়নে দুদকের অভিযান

প্লট হস্তান্তর ও নামজারির শত শত আবেদন ফেলে রাখা ও অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে তিন সদস্যের একটি টিম জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সেগুন বাগিচার অফিসে অভিযানে গিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

গৃহায়ন কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, অভিযানকালে টিম জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পরিচালক (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা) মো. আহসান হাবিবসহ সংশ্লিষ্টদের সঙ্গে দেখা করে অভিযোগের বিষয়ে অবহিত করে। দুদকের অভিযানের পর ফাইলগুলো দ্রুত নিষ্পত্তির আশ্বাস দেওয়া হয়েছে। কারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও টিমকে জানানো হয়েছে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, ঢাকার আওতাভুক্ত মিরপুরের সেকশন-১২, ব্লক-সি এর এক প্লট মালিকসহ বেশ কয়েকটি অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়েছে। ওই মালিক তার অভিযোগে লিখেছেন মেয়ের বিবাহ ও সাংসারিক অন্যান্য কাজে নগদ অর্থের প্রয়োজনে তিনি প্লটটি বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করেন। এ বিষয়ে ২০২২ সালের ২৪ নভেম্বর গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর প্লট হস্তান্তরের আবেদন করলেও প্লট হস্তান্তরের অনুমতি মেলেনি। দীর্ঘসূত্রিতা ও হয়রানির শিকার হওয়ায় দুদকে আবেদন করলে অভিযান পরিচালনার জন্য কমিশনের পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে আজ অভিযান পরিচালনা করা হয়েছে।

Most Popular

Recent Comments