Saturday, August 13, 2022
Homeজামালপুরফিতা কাটার অপেক্ষায় জামালপুর বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল হাকিম স্টেডিয়াম

ফিতা কাটার অপেক্ষায় জামালপুর বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল হাকিম স্টেডিয়াম

মোহাম্মদ আলী:

প্রস্তুত দর্শক, প্রস্তুত গ্যালারী সেই সাথে প্রস্তুত স্টেডিয়াম। অপেক্ষা শুধু ফিতা কাটার। গত ডিসেম্বরের জামালপুর বীর মুক্তিযোদ্ধা, এড. আব্দুল হাকিম স্টেডিয়াম উদ্ভোধনের তারিখ ধার্য্য থাকলেও উদ্ভোধক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ হাসান রাসেল এমপি, করোনা জনীত কারণে অসুস্থ হয়ে পড়লে আর উদ্ভোধন করা হয়নি। বর্তমানে স্টেডিয়ামটি উদ্ভোধন সময়ের দাবীতে পরিণত হয়েছে।

জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের অধীনে ৩৮২৩.৫০ লক্ষ টাকা ব্যয়ে ২০১৭ সালের ২৭ জুলাই জামালপুর বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম প্রকল্পটি অনুমোদন পায়। কাজটি সম্পন্ন করেন মেসার্স তমা কনস্ট্রাকশন এন্ড কোং, মেসার্স বিনিময় কনস্ট্রাকশন এন্ড কোং ও মেসার্স কিউ এইচ মাসুদ কনস্ট্রাকশন এন্ড কোং।

স্টেডিয়ামটি নামকরণের ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের উত্তরসূরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক. আ.ব.ম জাফর ইকবাল জাফু বলেন, জামালপুরের কৃতি সন্তান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের নামে জামালপুর স্টেডিয়ামের নামকরণ করায় আমরা পারিবারিক ভাবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরীক ভাবে কৃতজ্ঞ। তবে, এ নাম করণ করতে গিয়ে আমাদেরকে অনেক কাঠ খড়ি পোড়াতে হয়েছে।

উল্লেখ্য যে, জামালপুর জেলার ঐতিহ্যবাহী গ্রাম পাথালিয়ার সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান এড. আব্দুল হাকিম ছিলেন, বঙ্গ-বন্ধু, শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, বিশ^স্থ্য বন্ধু, আগরতলা ষড়যন্ত্র মামলার বঙ্গবন্ধুর পক্ষের আইনজীবি, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ৭০এ এম.এন.এ ৭৩এ এম.পি ও ৭৫এ গভর্ণর। এছাড়া তিনি ৬৬ থেকে ৭৫ সাল পর্যন্ত জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। দেশ ও দেশের মানুষের জন্য তাঁর অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ জামালপুর স্টেডিয়ামের নাম করণ করা হয়েছে “বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল হাকিম স্টেডিয়াম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments