Thursday, December 8, 2022
Homeআন্তর্জাতিকফিলিস্তিনি কিশোরকে গুলি করে মারল ইসরায়েল

ফিলিস্তিনি কিশোরকে গুলি করে মারল ইসরায়েল

ফিলিস্তিনি কিশোররা প্রায়ই ইসরায়েলি বাহিনীর হাতে আটক হয়ে থাকে। ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর তোলা এই ছবিতে ইসরায়েল অধিকৃত পশ্চিমতীরের হেবরনে সংঘর্ষের সময় এক ফিলিস্তিনি কিশোরকে আটক করতে দেখা যায় ইসরায়েলি সৈন্যদের

ফিলিস্তিনি এক কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। ফিলিস্তিনের অধিকৃত পশ্চিমতীরে শুক্রবার (২৭ মে) তাকে গুলি করে হত্যা করা হয়। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম আলজাজিরা।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পশ্চিমতীরের বেথলেহেমের কাছে অবস্থিত আল-খাদের শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত ওই কিশোরের বয়স ১৫ বছর। শুক্রবার তার ঘাড়ে ও পিঠে গুলি করে হত্যা করা হয়। এ নিয়ে ইসরায়েলি বাহিনীর গুলিতে চলতি সপ্তাহে দ্বিতীয় কোনো ফিলিস্তিনি কিশোর নিহতের ঘটনা ঘটল।

অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তাদের সেনারা ওই এলাকায় ‘নিয়মিত নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করার’ সময় সৈন্যদের দিকে ঢিল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে সন্দেহভাজনরা। আর এরই জবাবে তাদের দিকে গুলিবর্ষণ করা হয়। ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে বলেও জানিয়েছে তারা।

এছাড়া ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত ওই কিশোর সংঘর্ষে অংশ নিয়েছিল কি না তা স্পষ্ট নয় বলে জানিয়েছে রয়টার্স। এক বিবৃতিতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, এই হত্যাকাণ্ডটি দখলদার বাহিনী কর্তৃক পরিচালিত ধারাবাহিক অপরাধ এবং হত্যাকাণ্ডের অংশ।

এদিকে পৃথকভাবে দেওয়া এক বিবৃতিতে ফিলিস্তিনের রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, ইসরায়েলি বাহিনী শুক্রবার পশ্চিম তীরের নাবলুস শহরের কাছে একটি বিক্ষোভে হামলা চালায় এবং এতে সেখানে দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments