Thursday, April 25, 2024
Homeদেশজুড়েজেলার খবরফেনীতে একদিনে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ৮ মামলা

ফেনীতে একদিনে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ৮ মামলা

ফেনীতে ভাঙচুর ও নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে আটটি মামলা দায়ের করেছে পুলিশ। সোমবার (৩০ অক্টোবর) জেলার ৫ থানায় দায়ের করা এসব মামলায় ৪৪ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। ফেনীর পুলিশ সুপার জাকির হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, ফেনী মডেল থানার চারটি মামলায় ৭৯ জনকে, দাগনভূঞা থানায় একটি মামলায় ২৮ জনকে, সোনাগাজী মডেল থানায় একটি মামলায় ১৪ জনকে, ছাগলনাইয়া থানায় একটি মামলায় ১১ জনকে এবং ফুলগাজী থানায় একটি মামলায় ১২ জনকে আসামি করা হয়েছে।

ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, গতকাল রোববার (২৯ অক্টোবর) হরতাল চলাকালে শহরের ইসলামপুর রোডে পুলিশকে উদ্দেশ্য করে ককটেল ছোড়েন বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশ ফেনী মডেল থানায় একটি মামলা করে। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন জানান, রোববার হরতালে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ২৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে পুলিশ একটি মামলা করে। ওই মামলায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

সোনাগাজী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম জানান, হরতালে উপজেলার বিভিন্ন স্থানে নাশকতার অভিযোগ পুলিশের দায়ের করা মামলায় ১৬ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় জানান, হরতালে গাড়ি ভাঙচুরের অভিযোগে ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় এজহারনামীয় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মামলার নিন্দা জানিয়ে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল  বলেন, জেলার সব থানায় বিএনপি নেতাকর্মীদের নামে গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ। ঢাকার মহাসমাবেশ থেকে আসার পর থেকে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জেলাজুড়ে নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি করছে। আজকে তারা এতজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। 

পুলিশ সুপার জাকির হাসান বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  আগামীকাল থেকে বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে সবধরনের নাশকতা ঠেকাতে পুলিশ মাঠে তৎপর রয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ সব সময় সচেষ্ট। 

Most Popular

Recent Comments