Saturday, June 25, 2022
Homeজামালপুরবকশিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

বকশিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

সাইফুল ইসলাম:

জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। ১৬ ডিসেম্বর দিবসটি উপলক্ষে সূর্যদয়ের সাথে সাথে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ও ১১নং সেক্টর ধানুয়া কামালপুর স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ প্রার্থনা করা হয়েছে। সকাল ৯টায় ঐতিহ্যবাহী এন.এম উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলণ করা হয়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে।

একইদিনে উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন বকশিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। প্রধান অতিথির আসন অলংকৃত করেছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতাপ নন্দী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ মফিজ উদ্দিন কমান্ডার, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নওশেদ আলী, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিন খান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আমিনুল ইসলাম, পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম সওদাগর, বকশিগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম সম্রাট প্রমূখ। সংবর্ধনা শেষে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে সম্মাননা ক্রেস্ট বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

কুচকাওয়াজ ক গ্রুপে গোয়ালগাঁও সরকারি প্রাঃ বিদ্যালয় ১ম, বকশিগঞ্জ মডেল সরকারি প্রাঃ বিদ্যালয় ২য়, চরকাউরিয়া সীমারপাড় সরকারি প্রাঃ বিদ্যালয় ৩য়, খ গ্রুপে বকশিগঞ্জ এন.এম উচ্চ বিদ্যালয় ১ম, গাজী আমানুজ্জামান মর্ডান কলেজ ২য়, উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ৩য় ও ডিসপ্লে প্রদর্শণী ক গ্রুপে মডেল সরকারি প্রাঃ বিদ্যালয় ১ম, চরকাউরিয়া সীমারপাড় সরকারি প্রাঃ বিদ্যালয় ২য়, উত্তর বাজার সরকারি প্রাঃ বিদ্যালয় ৩য়, খ গ্রুপে গাজী আমানুজ্জামান মর্ডান কলেজ ১ম, উলফাতুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২য় ও এন.এম উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা ৩য় স্থান অর্জন করায় তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আফসার আলী। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন ও পৌরসভা ভবন সহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জ্বা করা হয়েছিল। এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তিরত রোগিদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। সন্ধ্যায় বকশিগঞ্জ পৌরসভার আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments